সাতকানিয়া ও কবিরহাট উপজেলা চেয়ারম্যানদের শপথ পাঠ

67

সাতকানিয়া ও নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদেরকে শপথবাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।
শপথ নেয়া চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা হলেন সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালের, ভাইস চেয়ারম্যান সালাহ উদ্দিন হাসান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমান আরা এবং কবিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন।
বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তীর সভাপতিত্বে শপথ গ্রহণ অনুষ্ঠানে সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নদভী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাশ, চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) ইয়াছমিন পারভীন তিবরীজি, বিভাগীয় কমিশনার কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) নুসরাত সুলতানা, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল এবং প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের হাতে ফুল তুলে দিয়ে স্বাগত জানান বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।
অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার বলেন, শপথ নেয়ার পর থেকে সরকার, রাষ্ট্র ও জনগণের কাছে আপনারা অঙ্গীকারাবদ্ধ। শপথ গ্রহণের পর যে দায়িত্ব কাঁধে নিয়েছেন, তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অহংকারী মনোভাব নিয়ে থাকা যাবে না। এখন থেকে জনগণের কিছু কর্তব্য ও অঙ্গিকার বাস্তবায়নের পালা শুরু হলো। জনসম্পৃক্ত হয়ে জনপ্রতিনিধিত্ব করলে এলাকাবাসীর প্রত্যাশা পূরণ হবে।
সবাই প্রধানমন্ত্রীর উন্নয়নের মহাসড়কে সামিল হলে মানবিক বাংলাদেশ বিনির্মাণ সম্ভব উল্লেখ করে তিনি বলেন, সততা, দেশপ্রেম নিয়ে আন্তরিকতার সাথে কাজ করলে সরকার তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারবে। সরকারি সেবা জনগণের কাছে পৌঁছে দিতে হবে। কোন ধরনের অপরাধ ও দুর্নীতিতে জড়ানো যাবে না। শপথের যাতে বরখেলাপ না হয়, সেদিকে নজর রাখতে হবে। বিজ্ঞপ্তি