সাতকানিয়ায় মাছের সাথে শত্রুতা!

47

সাতকানিয়ায় দুটি মৎস্য খামারে বিষ প্রয়োগ করে অন্তত ২৫ লক্ষাধিক টাকার মাছ নিধন করা হয়েছে। মৎস্য খামারের মালিক আব্দুল হামিদ এ বিষয়ে সাতকানিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
গত বৃহস্পতিবার রাতে উপজেলার বাজালিয়া ইউনিয়নের হলুদিয়া নামক স্থানে এ ঘটনা ঘটে। একটি মসজিদ কমিটির বিরোধকে কেন্দ্র করে এ ধরনের ঘটনা ঘটেছে বলে অভিযোগে উল্লেখ করেছেন তিনি।
জানা যায়, সাতকানিয়া পৌর এলাকার বাসিন্দা মৃত গোলাম কাদেরের পুত্র আব্দুল হামিদ হলুদিয়া এলাকায় দুটি মাছের খামার করেন। সেখানে অন্তত দেড় লাখ টাকার পাঙ্গাসসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করা হয়। ঘটনার সময় অজ্ঞাত পরিচয়ের কয়েকজন লোক উক্ত মৎস্য খামারে বিষ প্রয়োগ করলে খামারে থাকা সকল প্রজাতির মাছ মরে ভেসে উঠে।
ক্ষতিগ্রস্ত খামার মালিক আব্দুল হামিদ জানান, হলুদিয়ায় তাদের দেওয়া জমিতে একটি জামে মসজিদ রয়েছে। সেই মসজিদে কমিটি দেওয়ার বিষয়ে স্থানীয় মহিউদ্দিন, মোহাম্মদ নুরু, মোহাম্মদ সবুজ, বদি আলম ও মোহাম্মদ আজাদের সাথে বিরোধ চলে আসছিল। সেই বিরোধের সূত্র ধরে মাছে বিষ প্রয়োগ করা হতে পারে বলে আমি ধারণা করছি।
এদিকে গতকাল শনিবার সকালে থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরির্দশন করেছে। সাতকানিয়া থানার পরির্দশক (তদন্ত) ওবায়দুল হক বলেন, পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।