সাতকানিয়ায় চার স্কেভেটর বিকল জরিমানা আদায়

43

সাতকানিয়ায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে কৃষিজমি থেকে অবৈধভাবে টপসয়েল কেটে ফেলার অভিযোগে ২টি ডাম্পার (মিনি ট্রাক) ও চালকদের আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া বিকল করে দেয়া হয়েছে মাটিকাটায় ব্যবহৃত ৪টি স্কেভেটর। জরিমানা আদায় করে ট্রাক ও চালকদের ছেড়ে দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার বিকালে ঢেমশা ইউনিয়নের নলিবিল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন এ অভিযান পরিচালনা করেন।
জানা যায়, ঢেমশা ইউনিয়নের নলিবিল এলাকায় একদল মাটি ব্যবসায়ী স্কেভেটর দিয়ে অবৈধভাবে কৃষিজমির টপসয়েল কেটে ইটভাটায় সরবরাহ করছে। গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলা
নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবারক হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাটিকাটার কাজে ব্যবহৃত ৪টি স্কেভেটর বিকল করে দেয়। এছাড়া ২টি ডাম্পারসহ কেঁওচিয়া ইউনিয়নের জনার কেঁওচিয়া ব্যবসায়ী পাড়া এলাকার আলী আহমদের ছেলে আবদুচ ছবুর (৩৫) ও আবু তাহেরের ছেলে মো. মহিউদ্দীন (২৮) নামের ২ চালককে আটক করা হয়। পরে উভয়ের কাছ থেকে ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে ডাম্পার ও চালকদের ছেড়ে দেয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবারক হোসেন জানান, কৃষিজমির টপসয়েল কেটে ইটভাটায় নিয়ে যাচ্ছে-এমন খবর পেয়ে ঢেমশা ইউনিয়নের নলিবিল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪টি স্কেভেটর বিকল ও ২টি ডাম্পারসহ ২ চালককে আটক করা হয়। পরে উভয়ের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে ডাম্পারসহ চালকদের ছেড়ে দেয়া হয়।