সাকিব ভাইয়ের জন্য ৩০ টাকায় গোলাপ কিনেছিলাম

51

‘সাকিব ভাইকে আমি ভালোবাসি অনেক বেশি। তাকে একটু কাছ থেকে দেখতে চেয়েছিলাম, জড়িয়ে ধরার ইচ্ছে ছিল। এর আগেও কয়েকবার চেষ্টা করেছিলাম, পারিনি। সেদিন মাথায় জেদ চেপে গিয়েছিল, দেখা আমি করবোই। তাই লাফ দিয়ে স্টেডিয়ামে ঢুকে পড়েছিলাম’। শুক্রবার অনলাইন সংবাদ মাধ্যম বাংলানিউজের চট্টগ্রাম ব্যুরো অফিসে এসে সেদিনের ঘটনা এভাবেই বর্ণনা করছিলেন ২২ বছরের যুবক মো. ফয়সাল। সঙ্গে ছিলেন তার পাড়ার বড় ভাই আরিফ রাজ এবং দুই কিশোর সঙ্গী আহম্মেদ সিফাত ও মো. তাফসীর। নগরের এনায়েত বাজার রানির দিঘির পাড় এলাকার বাসিন্দা ফয়সাল গত ৬ সেপ্টেম্বর জহুর আহম্মদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের সঙ্গে আফগানিস্তানের টেস্ট ম্যাচ চলাকালে গ্যালারি থেকে মাঠে ঢুকে যান। দৌড়ে সাকিবের কাছে গিয়ে স্যালুট দিয়ে হাঁটু গেড়ে গোলাপ ফুল বাড়িয়ে দেন। পরে সেটা গ্রহণ করেন বিশ্বসেরা অলরাউন্ডার।
সাকিবের কাছে গিয়ে তার দিকে গোলাপ ফুল বাড়িয়ে দেন ফয়সাল। এ ঘটনায় ফয়সালের বিরুদ্ধে ভীতি সঞ্চারের অভিযোগে পাহাড়তলী থানায় মামলা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সিকিউরিটি সুপারভাইজার আরেফিন হোসেন ইমরান।
সেদিনের ঘটনার কথা জানতে চাইলে মো. ফয়সাল বলেন, ‘সাকিব ভাইকে দেখার জন্য র‌্যাডিসন হোটেলে গিয়েছিলাম। পুলিশ বকা দিয়েছিল। তাই খুব কষ্ট পেয়েছিলাম। ৫ সেপ্টেম্বর রাতে চেরাগী পাহাড় মোড় থেকে ৩০ টাকা দিয়ে একটি গোলাপ ফুল কিনেছিলাম। পরদিন সকালে টিকিট কেটে ২ নম্বর গেট দিয়ে স্টেডিয়ামের গ্যালারিতে ঢুকি। সাকিব ভাই ফিল্ডিং করছিলেন মাঠে, অনেক দূরে। একসময় ফুলটা মাঠে ছুঁড়ে দেই। এরপর নেট বেয়ে ওপরে উঠে মাঠে লাফ দেই। এসময় রডের গুঁতোয় আমার পা-হাত কেটে যায়’। ‘মাঠে পড়ে থাকা ফুলটা কুড়িয়ে নিয়ে এক দৌড়ে সাকিব ভাইয়ের সামনে চলে গেলাম। তাকে স্যালুট দিয়ে মাঠে হাঁটু গেড়ে বসে গোলাপটা বাড়িয়ে দিলাম। বললাম-আপনাকে জড়িয়ে ধরতে চাই। অনুরোধও করলাম। তারপর তিনি আমাকে জড়িয়ে ধরেন। হ্যান্ডশ্যাক করতে গিয়ে দেখলেন-আমার হাতে রক্ত। সাকিব ভাই বললেন-ব্যান্ডেজ করতে’। ঘটনার পর বিসিবির নিরাপত্তাকর্মীরা ছুটে এসে ফয়সালকে নিয়ে যান মাঠের বাইরে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় পাহাড়তলী থানায় এবং সেখান থেকে ডবলমুরিং থানায়। পরে আবার নিয়ে আসা হয় পাহাড়তলী থানায়। সেদিন রাতে তাকে একমাত্র আসামি করে মামলা দায়ের করা হয়। পরদিন ৭ সেপ্টেম্বর মহানগর হাকিম শফি উদ্দীনের আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। দরিদ্র পরিবারের সন্তান ফয়সাল ক্রিকেট ভালোবাসেন। পছন্দ করেন সাকিব আল হাসানকে। কিন্তু আবেগের বশবর্তী হয়ে মাঠে ঢুকে পড়ার দায়ে তাকে ৫ দিন কারাভোগ করতে হয়েছে। সেখানেও তিনি পড়েছিলেন মধুর যন্ত্রণায়। কয়েদিসহ সবাই জেনে গেছে তার কাÐের কথা। সবাই বাহবা দিচ্ছিল। বাইরে দর্শনার্থীরা খাবার নিয়ে এসে তার জন্য অপেক্ষা করছে। সবাইকে বয়ান দিতে দিতেই হয়রান হতে হয়েছে ফয়সালকে।