‘সাইলেন্ট মোডে’ থাকা আইফোন খুঁজে বের করবেন যেভাবে

39

আপনার আইফোনটি যদি ‘সাইলেন্ট মোডে’ থাকে এবং কোথায় সেটি রেখেছেন তা যদি মনে করতে না পারেন সেক্ষেত্রে কি করবেন? প্রথমত বিছানার নিচে, সোফার উপর বা জ্যাকেট/শার্ট পকেটের মতো কিছু সাধারণ জায়গায় খুঁজে দেখতে পারেন। কিন্তু তারপরও খুঁজে না পেলে সাধারণ কিছু ধাপ অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার ‘সাইলেন্ট মোডে’ থাকা আইফোনটি খুঁজে পেতে পারেন।
বেশিরভাগ আইফোন ব্যবহারকারীই ‘ফাইন্ড মাই আইফোন’ নামের ফিচারটি সম্পর্কে জানে। তবে তা শুধুমাত্র হারিয়ে যাওয়া ডিভাইসটির অবস্থান ট্র্যাকিং বা হারিয়ে যাওয়ার সময় এটি লক করার ক্ষেত্রেই কার্যকর বলেই সবার ধারণা। কিন্তু এই ফিচারটি ‘সাইলেন্ট মোডে’ থাকা যেকোনো আইফোন খুঁজে পেতে কার্যকর ভূমিকা রাখতে পারে। তবে এক্ষেত্রে প্রথমেই আপনার স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ আছে তা নিশ্চিত করুন। এছাড়াও আপনার ফোনে ‘ফাইন্ড মাই আইফোন’ নামের ফিচারটি অ্যাক্টিভেট আছে কিনা সে ব্যাপারেও নিশ্চিত হতে হবে।
আপনার ‘সাইলেন্ট মোডে’ থাকা আইফোনটি খুঁজে পেতে নিচের ধাপগুলো অনুসরণ করুন। ১. আপনার ম্যাক বা পিসি থেকে িি.িরপষড়ঁফ.পড়স সাইটটিতে ঢুকুন। ২. আপনার সঠিক আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে সাইটটিতে লগ ইন করুন। ৩. একবার লগ ইন হয়ে গেলে বাম দিকে সংযুক্ত সমস্ত ডিভাইসের একটি তালিকা দেখতে পাবেন। ৪. তালিকা থেকে আপনার আইফোনটি সন্ধান করুন এবং এটিতে ক্লিক করুন। ৫. ডানদিকে থাকা মানচিত্রটি জুম-ইন করলে থ্রিডি উপস্থাপনা সহ ফোনটির অবস্থান দেখতে পাবেন। ৬. নিচের দিকে থাকা ‘প্লে সাউন্ড’ অপশনটিতে ক্লিক করুন। ৭. আপনার ফোনটি তখনও পর্যন্ত ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত থেকে থাকলে এটি সজোরে বাজতে শুরু করবে। সূত্র : ইন্টারনেট