সাংবাদিকের বাড়ি লক্ষ্য করে গুলি চকরিয়ায়

38

চকরিয়ায় সাংবাদিক ছোটন কান্তি নাথের বাড়ি লক্ষ্য করে গুলি বর্ষণ করেছে একদল মুখোশ পরিহিত অস্ত্রধারী সন্ত্রাসী। তাদের ছোঁড়া একটি গুলি জানালার কাঁচ ভেদ করে ঘরের ভেতরের দেয়ালে গিয়ে লাগে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
গতকাল সোমবার ভোর ৪টার দিকে চকরিয়া পৌরসভা নাথপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ছোটন কান্তি নাথ চকরিয়া প্রেসক্লাবের কার্যকরী সভাপতি। তিনি দৈনিক কালের কন্ঠ ও দৈনিক আজাদী পত্রিকার চকরিয়া প্রতিনিধি হিসাবে কর্মরত আছেন।
ছোটন কান্তি নাথ জানান, সোমবার ভোর ৪টার দিকে একদল মুখোশধারী সন্ত্রাসী আমার বাড়িতে হামলা চালায়। এসময় তারা বাড়ির ভেতর ঢুকতে না পেরে বেড রুম লক্ষ্য একের পর এক তিন রাউন্ড গুলি ছোড়ে। সন্ত্রাসীদের ছোঁড়া গুলি জানালার কাঁচ ভেদ করে বাড়ির ভেতরের দেয়াল ছিদ্র করে ফেলে। গুলির শব্দ শুনে বাড়ির পার্শ্ববর্তী লোকজন ঘুমন্ত অবস্থা থেকে জেগে উঠলে সন্ত্রাসীরা আরো এক রাউন্ড ফাঁকা গুলি করে পালিয়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। খবর পেয়ে ঘটনার পরপরই চকরিয়া থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, সাংবাদিক ছোটন কান্তি নাথের বাড়িতে একদল দুর্বৃত্তের হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ। হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।
এদিকে চকরিয়া প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি ছোটন কান্তি নাথের বাড়িতে সন্ত্রাসী হামলা ও গুলিবর্ষণের প্রতিবাদে সোমবার বিকালে চকরিয়া পৌর সদরের ওশান সিটি মার্কেটস্থ প্রেসক্লাবে এক জরুরী প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম. জাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজবাউল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, সাবেক সভাপতি এম. আর মাহামুদ, সাবেক সাধারণ সম্পাদক এএম ওমর আলী, সিনিয়র সহ-সভাপতি এসএম হানিফ, সহ-সভাপতি রফিক আহমদ, জহিরুল ইসলাম, এ এইচ আরমান চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মুকুল কান্তি দাশ, মো. মনজুর আলম, অর্থ সম্পাদক এম জিয়াবুল হক, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম খোকন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম মনসুর আলম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ উল্লাহ, ক্রীড়া সম্পাদক বাপ্পী শাহরিয়ার ও সদস্য এ কে এম ইকবাল ফারুক এবং জিয়া উদ্দিন ফারুক প্রমুখ।
প্রতিবাদ সভায় প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, সাংবাদিককে হত্যার উদ্দেশ্যে বাড়িতে সন্ত্রাসী হামলা ও গুলি বর্ষণ অত্যন্ত দুঃখজনক। অবিলম্বে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনতে হবে। না হলে স্থানীয়দের নিয়ে দাবি আদায়ে বড় কর্মসূচি দেওয়া হবে।