সহমর্মিতার চর্চা থাকলে হানাহানি থাকবে না

103

হেফাজত ইসলাম বাংলাদেশের আমির, কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড- বেফাক চেয়ারম্যান ও দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, ‘রমজান মুসলিম উম্মাহকে যে ঐক্য ভ্রাতৃত্ব ও সহমর্মিতার শিক্ষা দেয় তা সমাজে চর্চা থাকলে হানাহানী থাকবে না। ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। আমরা মানবতার কল্যাণে কাজ করব। মুসলমান একে অপরের ভাই। ভ্রাতৃত্বের বন্ধনে ঐক্যবদ্ধ থাকলে কোনো বাতিল শক্তি কথা বলার সাহস পাবে না।’
গতকাল শুক্রবার নগরীর বায়েজিদ থানাধীন ওয়াজেদিয়া (অনন্যা আবাসিক সংলগ্ন) ওমর ফারুক আল ইসলামিয়া মাদ্রাসা ও মসজিদ অবৈধ দখলদারমুক্ত হওয়ায় এক শোকরানা দোয়া মাহ্ফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় আল্লামা আহমদ শফী বলেন, আমরা মুসলমানরা ভাই ভাই। মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা দরকার। মুসলিম উম্মাহ’র ক্রান্তিলগ্নে মতানৈক্য ও হিংসাত্মক কর্মকান্ড কখনও কামনা করি না। আমাদের যেসকল ভাইয়েরা না বুঝে মসজিদ ও মাদ্রাসা আক্রমণ করেছেন আল্লাহ তাদেরকে সহিহ বুঝ দান করুক। তিনি ওমর ফারুক মাদ্রাসা ও মসজিদ অবৈধ দখলদারমুক্ত হওয়ায় মহান আল্লাহ’র দরবারে শুকরিয়া জ্ঞাপন করে এলাকার জনসাধারণকে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহবান জানান।
জুমার নামাজের পর আল্লামা শাহ আহমদ শফী দেশ জাতি ও মুসলিম উম্মাহ’র কল্যাণ কামনা ও নিহত ছাত্র হাবিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।
ওমর ফারুক আল ইসলামিয়া মাদ্রাসার নতুন পরিচালক ও সেগুনবাগান তালিমুল কুরআন কমপ্লেক্সের চেয়ারম্যান মাওলানা হাফেজ মোহাম্মদ তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহ্ফিলে প্রধান আলোচক ছিলেন সাতকানিয়া লোহাগাড়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ড. মাওলানা আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী। এতে বক্তব্য রাখেন হাটহাজারী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দিন মুনির, হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মুফতি শওকত বিন হানিফ, মাওলানা শামসুল হক জালালাবাদী, মুতাওয়াল্লির প্রতিনিধি মাওলানা তারেক ফায়সাল ও মোহাম্মদ মহিউদ্দিন।