সরকার সব খুলে দেশকে বিপদে ফেলেছে : ফখরুল

40

করোনাভাইরাসের বিস্তারের ব্যাপক ঝুঁকির মধ্যে সব কিছু খুলে দিয়ে সরকার দেশকে চরম বিপদের দিকে ঠেলে দিচ্ছে বলে মনে করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে শনিবার সকালে তার কবরে ফুল দিয়ে সাংবাদিকদের সামনে এসে এই প্রতিক্রিয়া জানান তিনি।
সংক্রমণ যখন সবচেয়ে বেশি হচ্ছে, তখন এসব খোলায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা ঝুঁকি দেখলেও সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, অর্থনীতি সচল রাখতে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি অনসুরণ করে এসব খোলা হচ্ছে। খবর বিডিনিউজের
ফখরুল বলেন, এই বিষয়গুলোতে সরকার প্রথম থেকেই ভুল সিদ্ধান্ত নিয়েছে। মনে হয়েছে যে, সমন্বয় নেই কোথাও এবং তাদের (সরকার) সিদ্ধান্তগুলো সম্পূর্ণভাবে অপরিপক্কই নয়, অদূরদৃষ্টি সম্পন্ন ও প্রজ্ঞাবিহীন।
এখন করোনাভাইরাসের বিস্তার আরও বেশি ঘটবে বলে শঙ্কা প্রকাশ করে ফখরুল বলেন, বিশেষজ্ঞরা বলছেন, তাদের (সরকার) নির্বাচিত স্বাস্থ্যসম্মত টেকনিক্যাল কমিটি তারা পরামর্শ দিয়েছেন যে, এই মুহুর্তে একবারে একসাথে খোলা উচিত হবে না সব কিছু। সেক্ষেত্রে তারা তাদের কথা না শুনে সব কিছু খুলে দিয়েছে। আরও হুমকির মুখে গোটা জাতি পড়ে গেছে।
বিএনপির তরফ থেকে জনগণের প্রতি পরামর্শ কী- প্রশ্ন করা হলে দলটির মহাসচিব বলেন, আপনারা নিজেরা নিরাপদ থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন এবং ঘরে থাকুন।
জিয়াকে স্মরণ করে ফখরুল বলেন, আজকে দেশে যখন গণতন্ত্র নেই, মানুষের মৌলিক অধিকার হরণ করা হয়েছে, মানবিক অধিকার প্রতি মুহুর্তে মুহুর্তে লঙ্ঘিত হচ্ছে, তখন এই একদলীয় কান্ডজ্ঞান বিবর্জিত সরকার বিভিন্ন ভুল সিদ্ধান্ত নিয়ে একটা জাতিকে বিপদের মধ্যে ঠেলে দিয়েছে।
শনিবার সকাল ১১টায় বিএনিপির জাতীয় স্থায়ী কমিটির মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুকে নিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শেরে বাংলা নগরে জিয়ার কবরে ফুল দেন।