সরকারের সাফল্য প্রশ্নবিদ্ধ করতেই এ হত্যাকান্ড

32

পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, পার্বত্য চট্টগ্রামের শান্তি-স্থিতিশীলতা ব্যাহত করাসহ সরকারের সাফল্যকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় বিশেষ কোনও গোষ্ঠী পরিকল্পিতভাবে বাঘাইছড়ির হত্যাকান্ড ঘটিয়েছে। তিনি এই বর্বরোচিত হত্যাকান্ডের তীব্র নিন্দা ও শোক জানিয়েছেন।
গতকার মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় বীর বাহাদুর উশৈসিং বলেন, পার্বত্য চট্টগ্রামে চলমান শান্তি প্রক্রিয়াকে ব্যাহত করার মাধ্যমে এই অঞ্চলের শান্তি, স্থিতিশীলতা, উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত এবং সরকারের সাফল্যকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় বিশেষ কোনও গোষ্ঠী পরিকল্পিতভাবে এ হত্যাকান্ড ঘটিয়ে থাকতে পারে। তিনি এই হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। একই সঙ্গে এ ঘটনায় হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। খবর বাংলা ট্রিবিউনের
গত সোমবার রাঙামাটি জেলার বাঘাইছড়িতে ভোট শেষে ফেরার পথে নির্বাচনি কর্মকর্তাদের গাড়িবহরে হামলা চালিয়ে সাতজনকে হত্যা করে দুর্বৃত্তরা। মঙ্গলবার বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কুমার তঞ্চঙ্গ্যাকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায়ও মন্ত্রী উদ্বেগ প্রকাশ করেছেন।
চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জুলফিকার আলীর সই করা শোকবার্তায় আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব এবং ঐকান্তিক প্রচেষ্টায় ১৯৯৭ সালের ২ ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তি সম্পাদনের পর পার্বত্য অঞ্চলে যে শান্তির সুবাতাস বইছে, পার্বত্য উন্নয়ন অগ্রযাত্রায় যে আস্থা-বিশ্বাস ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটেছে, সর্বোপরি প্রধানমন্ত্রীর আন্তরিক উদ্যোগে চলমান শান্তি প্রক্রিয়া দেশে বিদেশে যেভাবে প্রশংসিত হয়েছে, তাকে প্রশ্নবিদ্ধ ও নস্যাৎ করার ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ এই হত্যাকান্ড।