সম্মিলিত প্রচেষ্টায় বৃহৎ কর্মযজ্ঞ সাধিত হয়

46

বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদ্যাপন পরিষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও শোকাবহ আগস্ট পালনের নিমিত্তে বিভিন্ন কল্যাণ মূলক কর্মকাÐের মধ্যে ১০ আগস্ট দিনব্যাপী বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গু সচেতনতা ও ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।
উক্ত কর্মসূচিতে সংগঠনের কো-চেয়ারম্যান সাংবাদিক সুজিত কুমার দাশের সভাপতিত্বে ও সদস্য সচিব সজল চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় সাংসদ মঈন উদ্দিন খান বাদল বলেন, ডেঙ্গু এখন একটি সামাজিক সমস্যা। এ সমস্যা সমাধানে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সম্মিলিতভাবে ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টাায় এ কর্মযজ্ঞ সাধিত হবে। তিনি বলেন, এলাকায় জমে থাকা ময়লা আবর্জনা পরিস্কারের পাশাপাশি কোন অবস্থাতেই মশক যাতে জন্মাতে না পারে সেদিকে সচেতন হতে হবে। তিনি বলেন, আমাদের হোমিও শাস্ত্রে ডেঙ্গু প্রতিষেধক আছে। এ প্রতিষেধকের দামও বেশি নয়, প্রত্যেকে যদি নিজ নিজ উদ্যোগে স্বল্পমূল্যে হোমিও ঔষুধ ও ডেঙ্গু সচেতনতা লিফলেট ঘরে ঘরে বিতরণ করি তাহলে এসমস্যা দ্রæত নিরসন করা যাবে।
নগরীর বিভিন্ন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাংসদ মাঈনুদ্দীন খান বাদলের একান্ত সচিব সৈয়দ মুহাম্মদ হাবিব বাবু, ভানু রঞ্জন চক্রবর্ত্তী, বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র ঘোষ, সম্মিলিত মুক্তিযোদ্ধা সন্তান পরিষদের কেন্দ্রীয় আহŸায়ক লায়ন ডা. আর কে রুবেল, তড়িৎ চৌধুরী, চকবাজার থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অমর কান্তি দত্ত, শিল্পী সমীরন পাল, চিকিৎসা সেবা প্রদান করেন ডা.অপূর্ব ধর, ডা. এস.কে. পাল সুজন, ডা. শান্তা দাশ, ডা. আঁখি দত্ত, ডা. প্রণব মজুমদার, বøাড গ্রæপিং করেন ডা. মো. ইসহাক, এরফানুল হক মিনু, নাউরিন ডেজি, সহযোগিতায় ছিলেন নুরজাহান আক্তার কলি প্রমুখ। বিজ্ঞপ্তি