সমন্বিত উদ্যোগে হোল্ডিং ট্যাক্স নির্ধারণ করব

31

চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, নির্বাচিত হলে সমন্বিত উদ্যোগের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স নির্ধারণ করবো। নগরবাসীর জীবনযাত্রার ব্যয় কমানোর উদ্যোগ গ্রহণ করবো।
গতকাল নগরীর গোসাইলডাঙ্গা ও দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এ কথা বলেন।
তিনি বারিকবিল্ডিং কালিবাড়ি জে আর কে স্কুলের সামনে থেকে গণসংযোগ শুরু করে আব্দুর রহমান শাহ মাজার লেইন, কে বি দোভাষ লেইন, টান্ডা মিয়া লেইন, ফকিরহাট রোড, পশ্চিম গোসাইলডাঙ্গা, ফকিরহাট বাজার, সিডিএ ৯ নং রোড, ৩ নং জেডি গেট, নীমতলা, আবদুল লতিফ সড়ক, খালপাড়, গফুর সওদাগর বাড়ি লেইন, পশ্চিম নিমতলা, আবু সৈয়দ সওদাগর বাড়ি লেইন, বিশ্ব রোড় মোড় ও বড়পুল শাপলা কমিউনিটি সেন্টার, ব্রিক ফিল্ড রোড, ছোটপুল, বেপারিপাড়া, বলির পাড়া, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা, আবিদার পাড়া, শিশু পার্ক এলাকায় এসে শেষ করেন।
এ সময় ডা. শাহাদাত বলেন, বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতেই তলিয়ে যায় বেশির ভাগ এলাকা। নগরবাসীর ভোটে নির্বাচিত হলে বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করে জলবদ্ধাতা নিরসনে স্থায়ী সমাধান করবো।
তিনি বলেন, যেখানেই গণসংযোগে যাচ্ছি জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। সাধারণ মানুষের এই অগ্রযাত্রা কেউ দমিয়ে রাখতে পারবে না। এখন আমাদেরকে জেগে ওঠতে হবে। সকল জঞ্জাল ধুয়ে মুছে একটি আইটি প্রযুক্তি সমৃদ্ধ স্মার্ট, পরিচ্ছন্ন পরিবেশবান্ধব ও নান্দনিক চট্টগ্রাম শহর গড়ে তুলতে হবে।
তিনি বলেন, নিজেদের ভোটাধিকার প্রয়োগ ও রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে। পরিবারের সদস্য, বন্ধু, বান্ধব সকলে উৎসবমূখর পরিবেশে ভোটকেন্দ্রে যাবেন। আপনাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আপনার মূল্যবান ভোটটি গণতন্ত্র, আইনের শাসন, প্রতিষ্ঠার আন্দোলনে নেতৃত্ব দানকারী দল বিএনপির প্রার্থীর ধানের শীষেই দিবেন। যে কোন অপশক্তি বাধা দিলে প্রতিরোধ গড়ে তুলবেন। আমরা ঐক্যবদ্ধ থাকলে কোন অশুভশক্তি আমাদেরকে হারাতে পারবে না।
এখনও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত হয়নি উল্লেখ করে তিনি বলেন, সরকার দলীয় সাংসদ ও মন্ত্রীরা নির্বাচনী কাজে অংশ নিলেও নির্বাচন কমিশন নির্বিকার। ইভিএমের বিভিন্ন কারিগরি ত্রূটি থাকলেও ডিজিটাল পদ্ধতিতে ভোট চুরি করার জন্যই নির্বাচন কমিশন ইভিএমের কথা বলছে।
এ সময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, ভোটের দিন ভোটাররা যেন ভয়ভীতি ছাড়া কেন্দ্রে আসতে পারে, তার ব্যবস্থা করতে হবে ইসিকে। আমাদের নেতাকর্মীদের সাহসীকতার সাথে পরিস্থিতির মোকাবেলা করতে হবে। ডা. শাহাদাত হোসেনকে বিজয়ী করতে সবাইকে ভ্যানগার্ডের ভ‚মিকায় অবতীর্ণ হতে হবে। আওয়ামী সন্ত্রাসীরা যেন ভোটারদের হুমকি-ধমকি দিয়ে কেন্দ্রে আসতে বাধা দিতে না পারে, সেজন্য নেতাকর্মীদেরকে সতর্ক পাহারা দিতে হবে।
গণসংযোগকালে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি নাজিমুর রহমান, সহ সাধারণ সম্পাদক শামসুল আলম, ২৭ নং ওয়ার্ড কাউন্সীলর প্রার্থী মো. সেকান্দর, মুক্তিযোদ্ধা সম্পাদক ফয়েজুল ইসলাম, নগর মহিলা দলের সাধারণ সম্পাদক জেলি চৌধুরী, বন্দর থানা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদ হাসান, নগর জাসাসের সভাপতি আবদুল মান্নান রানা, মহানগর মুক্তিযোদ্ধা দলের সভাপতি হাজী মো. হোসেন, নগর বিএনপির সদস্য জমির আহমেদ, মো. নাছির, আবু মুছা, এম এ সবুর, ৩৬ নং গোইলডাঙ্গা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. হারুন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী কামরুন নাহার লিজা, বিএনপি নেতা হুমায়ুন কবির সোহেল, আবু সাহেদ হারুন, মনজুর মিয়া, মো. ইউসুফ, আবু জহুর, হাজী মো. হোসেন, নাজিম উদ্দিন, হাসান রুবেল, শওকত মান্নান, কামাল উদ্দিন সর্দার, আক্তার সৈয়দ, মো. সাইফুল প্রমুখ। বিজ্ঞপ্তি