সবার সহযোগিতায় পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরবে

34

সিএমপির (ট্রাফিক বিভাগ-বন্দর জোন) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার অলক বিশ্বাস বলেছেন, সবার সহযোগিতা ও আন্তরিকতায় পরিবহন সেক্টরে শৃংখলা ফিরবে।
আমাদের দেশে পরিবহন সেক্টরে বিশৃংখলা ও অনিয়মের জন্য চালকসহ সবাই দায়ী। ট্রাফিক আইন না মানার কারণে বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনা, যানজট ও পরিবহন ক্ষেত্রে বিশৃংখলা দেখা দেয়। গাড়ির ফিটনেস রক্ষা করা, ওভারটেকিং করা থেকে বিরত থাকা, গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইন্সেস সাথে রাখা, অযথা হর্ন বাজানো থেকে বিরত থাকাসহ সকল নিয়ম মেনে চললে পরিবহন সেক্টরে অবইশ্যই শৃংখলা ফিরবে। গতকাল শনিবার দুপুরে কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক এলাকায় মালিক শ্রমিক ও চালকদের উদ্দেশ্যে আয়োজিত ‘ট্রাফিক সচেতনতামূলক’ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সিএমপি কর্ণফুলীর ট্রাফিক ইনচার্জ মোস্তফা আল মামুনের সভাপতিত্বে আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিএমপি ট্রাফিক বিভাগ- বন্দর প্রশাসনের টিআই শওকত হোসেন, ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি সাবের হোসেন বাবুল, কর্ণফুলী শ্রমিক ইউনিয়নের সভাপতি ঈসমাইল হোসেন মুসলমান, সিএনজি শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা ইমতিয়াজ উদ্দীন, ব্যবসায়ী নেতা নেজাম উদ্দিন, ট্রেড ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ হানিফ, সাধারণ সম্পাদক মোহাম্মদ শফি, মোহাম্মদ সৈয়দ, আবদুল জলিল লিটন। সভা শেষে সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার অলক বিশ্বাস চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চালকদের মাঝে বিভিন্ন সচেতনতামূলক হ্যান্ডবিল বিলি করেন।