সপ্তম শ্রেণির মেয়ের বিয়ের পর মায়ের ‘আত্মহত্যা’

31

রাঙামাটিতে সপ্তম শ্রেণি পড়ুয়া মেয়েকে তার বাবা বিয়ে দেওয়ার পর মা ‘আত্মহত্যা’ করেছেন। জেলার লংগদু থানার ওসি রঞ্জন কুমার সামন্ত জানান, শুক্রবার দুপুরে বগাচত্বর ইউনিয়নের বৈরাগীবাজারে জামেলা বেগম (৩৫) নামে এক নারী আত্মহত্যা করেছেন বলে তিনি শুনেছেনে। এর দুই দিন আগে জামেলার মেয়ের বিয়ে হয়। শুক্রবার সকালে সেই মেয়েকে নিয়ে তার স্বামী লাবলা মিয়া (২২) ঢাকার উদ্দেশে রওনা হন।
স্থানীয়রা জানান, বুধবার রাতে গোপনে মেয়ের সঙ্গে তারই খালাত ভাই লাবলার বিয়ে দেন মেয়ের বাবা জামাল উদ্দীন। এরপর জামালের সঙ্গে তার স্ত্রী জামেলার কলহ শুরু হয়। শুক্রবার সকালে নববধূকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন লাবলা। এরপর দুপুরে জামেলা ঘরে রাখা কীটনাশক খেয়ে অসুস্থ হন। পরে তার মৃত্য হয়।
লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ফকরুল ইসলাম বলেন, “বেলা ২টার দিকে মুমুর্ষূ অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়। তাকে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়িতে নিতে বলা হয়েছিল।
“কিন্তু স্বজনরা তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে আবার আমাদের হাসপাতালে আনেন তারা। এখানে তার মৃত্যু হয়। তিনি বিষপান করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।”
বগাচত্বর ইউনিয়ন পরিষদ সদস্য নজরুল ইসলাম সেন্টু বলেন, “মেয়ের বাল্য বিয়েতে অমত ছিলেন জামেলা বেগম। এ নিয়ে স্বামী জামাল উদ্দীনের সঙ্গে কলহের পর তিনি আত্মহত্যা করেন বলে এলাকাবাসী মনে করছে।”
ওসি রঞ্জন সাংবাদিকদের বলেন, এ বিষয়ে তিনি শুনেছেন। কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেবেন।