সন্দ্বীপে বিষপানে প্রেমিকযুগলের আত্মহত্যার চেষ্টা

19

পারিবারিকভাবে বিয়েতে সম্মতি না দেয়ায় স›দ্বীপে ক্ষোভে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে এক প্রেমিকযুগল। গত বৃহস্পতিবার বিকাল ৫টায় উপজেলার আমানউল্যা ইউনিয়নের ২নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
জানা গেছে, পরষ্পর নিকটাত্মীয় ও প্রতিবেশী মিলাদ (২২) ও তামান্নার (১৮) বাড়ি আমানউল্যা ইউনিয়নের ২নং ওয়ার্ডে। তাদের দু’জনের মধ্যে দীর্ঘদিন ধরে মন দেয়া নেয়া চলছিল। গত কয়েকদিন ধরে তামান্না প্রেমিক মিলাদকে বিয়ের জন্য চাপ দিয়ে আসছিল। কিন্তু মিলাদ তার পরিবারকে রাজী করা সম্ভব হচ্ছে না বলে জানায়। ঘটনার দিন বিকালে তামান্না সরাসরি মিলাদের বাড়িতে এসে তাকে বিয়ের জন্য চাপ দেয়। এতে মিলাদ অপারগতা প্রকাশ করলে এ নিয়ে তামান্নার সাথে বাকতিন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে তামান্না তার সাথে থাকা বোতল থেকে কীটনাশক খেয়ে ফেলে। এ ঘটনা দেখে মিলাদও তামান্নার হাত থেকে বোতল কেড়ে নিয়ে কীটনাশক খায়। পরিস্থিতির জটিলতা দেখে বাড়ির লোকজন এলাকার মেম্বারকে খবর দেয়। দ্রুত তাদেরকে গাছুয়া হেল্থ কমপ্লেক্সে প্রেরণ করা হয়। বর্তমানে তারা ওই হাসপাতালে চিকিৎসাধীন আছে।
গাছুয়া হেল্থ কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমনা সুলতানা বলেন, বিষপান করা প্রেমিকযুগলের চিকিৎসা চলছে, তাদের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি ঘটলেও এখনও তারা শংকামুক্ত নয়।