সন্দেহভাজন বাঁধন পঞ্চগড়ে গ্রেপ্তার

25

ঢাকার কমলাপুর রেলস্টেশনে ট্রেনের বগি থেকে তরুণীর লাশ উদ্ধারের ঘটনায় পঞ্চগড়ে সন্দেহভাজন মারুফ হাসান বাঁধনকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ। পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, ‘বৃহস্পতিবার রাতে বাঁধনকে গ্রেপ্তার করা হয়’। এর বেশি কিছু তিনি বলেননি। গত ১৯ আগস্ট ঢাকার কমলাপুর রেলস্টেশনে ট্রেনের পরিত্যক্ত বগি থেকে আসমা আক্তার (১৭) নামে এক তরুণীর লাশ উদ্ধার করা হয়। আসমা পঞ্চগড় ইউনিয়নের কনপাড়া এলাকার কৃষিজীবী আব্দুর রাজ্জাকের মেয়ে। গ্রেপ্তার বাঁধন একই ইউনিয়নের হেলিপ্যাড এলাকার হানিফ ইসলাম ভুট্টোর ছেলে। পঞ্চগড় বিজনেস টেকনিক্যাল অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজে একাদশ শ্রেণির ছাত্র তিনি। আসমা দাখিল পাস করার পর কাউকে না বলে বাড়ি থেকে বের হন বলে পরিবার জানিয়েছে।
তাকে হত্যার আগে ধর্ষণ করা হয় বলে প্রাথমিক ধারণার কথা জানান ময়নাতদন্তের দায়িত্বে থাকা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক প্রদীপ বিশ্বাস। এ ঘটনায় আসমার পরিবার বাঁধনকে সন্দেহ করে। আসমার সঙ্গে বাঁধনের ‘সম্পর্ক’ ছিল জানিয়ে তার বাবা কৃষিজীবী আব্দুর রাজ্জাক এই সন্দেহের কথা জানান পুলিশকে। খবর বিডিনিউজের
এদিকে অপরাধীর শাস্তির দাবিতে ‘বাঁচাও পঞ্চগড়’ নামে একটি সংগঠন মানববন্ধন ও সমাবেশ করেছে গতকাল শুক্রবার সকাল ১০ টার দিকে। শহরের শহীদ মিনারের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। এতে আসমার বাবা-মা আত্মীয়-স্বজনসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এমরান আল আমিন, পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি সফিকুল আলম, সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ কর্মসূচিতে বক্তব্য দেন।