সন্ত্রাসী হামলার আশঙ্কায় পাঞ্জাবে সতর্কতা

36

গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যে হামলার আশঙ্কায় ভারতের পাঞ্জাব প্রদেশে সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার এই সতর্কতার সঙ্গে শুরু হয়েছে বড় ধরনের তল্লাশি অভিযান। পাকিস্তান সীমান্তবর্তী পাঠানকোট, গুরদাসপুর ও বাতালা জেলায় এসব অভিযান পরিচালনা করা হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বরা হয়েছে, বিভিন্ন জেলা থেকে সীমান্তবর্তী এসব জেলায় অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রায় ৫ হাজার পুলিশ, ৯ শতাধিক কর্মকর্তা স্থানীয় পুলিশকে এই অভিযানে সহযোগিতা করছে।
এডিজিপি ইশ্বর সিং ও স্পেশাল অপারেশন্স গ্রæপ ও কমান্ডোর এডিজিপি রাকেশ চন্দ্র অভিযানের নেতৃত্ব দিচ্ছেন। এতে যুক্ত হয়েছেন বনবিভাগের কর্মীরাও। জালান্ধারে পুলিশের মহাপরিচালক দিনকার গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এই অভিযানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকটিতে বিমানবাহিনী, সামরিক গোয়েন্দা, বিএসএফ, এনআইএ ও অন্যান্য গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পাঞ্জাব পুলিশের এক কর্মকর্তা জানান, এসব জেলায় হামলার আশঙ্কা রয়েছে। এই তিনটি জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো চিহ্নিত করা হয়েছে এবং ঘিরে রাখা ও তল্লাশি অভিযান চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়।