শ্রীলংকায় তৃতীয় আর্ট ক্যাম্প শুরু আজ

55

শ্রীলংকার কলোম্বর জি ডি এ পেরেরা গ্যালারিতে আজ থেকে শুরু হতে যাচ্ছে তিনদিনব্যাপী তৃতীয় আন্তর্জাতিক চিত্রপ্রদর্শনী ও আর্ট ক্যাম্প । প্রদর্শনীতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের বিশিষ্ট ৯৬ জন চিত্রশিল্পীর ছবি থাকছে। বাংলাদেশ থেকে যাদের চিত্রকর্ম স্থান পাচ্ছে, তারা হলেন-নারগিস পারভিন সোমা, আজিজুল কদির,মনিরা বেগম লিপি,উত্তম তালুকদার,চৌধুরী ফেরদৌস, মাসুদা আহমেদ, রাইসা মানিজা আক্তার, শর্মিলা কাদের, ত্রিদীব মুসুদ্দি প্রমুখ। নির্বাচিত তিন গুণী শিল্পীকে দেওয়া হবে গোল্ড অ্যাওয়ার্ড। এ ছাড়া, অন্য নির্বাচিত শিল্পীদের দেওয়া হবে বিশেষ অ্যাওয়ার্ডসহ সম্মাননা।
ষড়ং আর্ট গ্রæপের আয়োজনে সংগঠনের প্রতিষ্ঠাতা একাধিক আন্তর্জাতিক অ্যাওয়ার্ড প্রাপ্ত চিত্রশিল্পী নারগিস পারভিন এবং একই সংগঠনের প্রেসিডেন্ট শ্রী লংকার গুণি চিত্রশিল্পী মো. জাফর সাদিকের সভাপতিত্বে ও সঞ্চালনায় এই এক্সিবিশন ও আর্ট ক্যাম্পের উদ্বোধক ও প্রধান অতিথি থাকবেন শ্রীলংকাস্থ বাংলাদেশ হাইকমিশনার এম রিয়াজ হামিদুল্লাহ।
এছাড়া বিশেষ অতিথি থাকবেন ইউনিভার্সিটি অব ভিজুয়াল অ্যান্ড পারফর্মিং আর্টের প্রফেসর এম আর পডিনিলামে (শ্রীলংকা), প্রফেসর এম আর প্রদিনী লামা ( শ্রী লংকা), নবীন গানারাতেনি (শ্রীলংকা) ও সারত চৌধুরী (শ্রীলংকা), সারাত গুণশ্রী পেরেরা (শ্রীলংকা), জয়া অরোরা (ভারত), রবিন সেসতা (নেপাল), সঞ্জয় খাটিওডা (নেপাল) এবং এম এম এম সুয়াইব (শ্রীলংকা)। এছাড়াও উপস্থিত থাকবেন সন্তোষ শ্রেষ্ঠা (নেপাল), শান্তিপ্রিয়া (নেপাল), সুমন বৈরাগী পন্ডিত (নেপাল) এস বিপেন্দ সিং ও অরচলা গুণধারীকারী।
উল্লেখ্য,এখানে ৯৬ জন শিল্পীর মোট ১০৬টা কাজ থাকবে। উক্ত প্রদর্শনী ও আর্ট ক্যাম্প ইন্ডিয়া,নেপাল,জাপান,মোরক্কো,ক্যানাডা, ফ্রান্স, দুবাই, নাইজেরিয়া, শ্রীলঙ্কা, বাংলাদেশসহ মোট ১০ টা দেশের শিল্পীর কাজ থাকবে। এটি একটি আন্তর্জাতিক এ্যায়ার্ড প্রদর্শনী। ২২,২৩ দুই দিন আর্টক্যাম্পে বড়দের পাশাপাশি ছোটদের ও ছবি আকাঁর ব্যবস্থা করা হয়েছে। প্রদর্শনী ও আর্ট ক্যাম্প উপলক্ষে ২১, ২২ ও ২৩ ডিসেম্বর তিনদিন সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত শ্রীলংকার কলোম্বর জি ডি এ পেরেরা গ্যালারি সবার জন্য উন্মুক্ত থাকবে। খবর বিজ্ঞপ্তির