শ্রদ্ধা-ভালোবাসায় জাতির জনক বঙ্গবন্ধুকে স্মরণ

106

নগরীতে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা আর শ্রদ্ধা-ভালোবাসায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। গতকাল রবিবার সিটি করপোরেশন, জেলা প্রশাসন, নগর ও জেলা পুলিশসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শোভাযাত্রা, শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচির আয়োজন করে।
সিটি করপোরেশন :
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সকালে নগর ভবনের বঙ্গবন্ধু চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু, হাসান মুরাদ বিপ্লব, আবিদা আজাদ, আঞ্জুমান আরা বেগমসহ চসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মহানগর আওয়ামী লীগ :


মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করা হয়। এসময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি সংসদ সদস্য ডা. আফছারুল আমিন ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসন :


বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। এতে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন। সকাল ৯টায় সার্কিট হাউসের সামনে বেলুন উড়িয়ে র‌্যালি উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। র‌্যালিটি নগরীর কাজীর দেউড়ি, আলমাস মোড়, ওয়াসা মোড়, দামপাড়া হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, বিভাগীয় স্থানীয় সরকার পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক ও প্রশাসন) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, আরআরএফ কমান্ড্যান্ট (এসপি) মো. মাসুদ, সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মাশহুদুল কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) আমিরুল কায়সার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিকসহ রেঞ্জ পুলিশ, সিএমপি, জেলা পুলিশ, টুরিস্ট পুলিশ, নৌপুলিশ, পিবিআই, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, রেলওয়ে পুলিশ, আনসার-ভিডিপি, জেলা শিশু একাডেমি, জেলা শিল্পকলা একাডেমি, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, এনজিও ও বেসরকারি সংস্থার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।
র‌্যালি শেষে সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সকলেই। এরপর শিশুদের নিয়ে জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানসহ অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানে সরকারি ও বেসরকারি স্তরে কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
শিশু একাডেমি :


জেলা শিশু একাডেমির উদ্যোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল খতমে কোরআন, দোয়া মাহফিল, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, আনন্দ র‌্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন। সকাল ৯টায় সার্কিট হাউস থেকে জেলা প্রশাসনের সাথে শিশু একাডেমি ক্ষুদে শিক্ষার্থী ও এনসিটিএফ প্রতিনিধিদের নিয়ে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করে। একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নারগীস সুলতানার নেতৃত্বে র‌্যালিটি নগরীর কয়েকটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। এরপর সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। জেলা প্রশাসনের উদ্যোগে শিশু একাডেমিতে আয়োজিত জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।
সিএমপি :


চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইন্সস্থ পুলিশ কমিশনার কার্যালয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে কেক কেটে শিশুদের মাঝে বিতরণ করা হয়।
এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, বিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও বিভিন্ন স্তরের পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাব
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ
উপলক্ষে বছরব্যাপী
অনুষ্ঠানমালার উদ্বোধন

স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাব আয়োজিত অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, ‘বঙ্গবন্ধু ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী বিরল রাজনৈতিক ব্যক্তিত্ব। বাঙালিকে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করাই ছিল তাঁর মূল লক্ষ্য। এজন্য তিনি দেশ স্বাধীন হবার পরপরই অর্থনৈতিক স্বাবলম্বিতা নিশ্চিত করতে চেয়েছিলেন। একজন দূর দৃষ্টিসম্পন্ন রাজনীতিবিদ হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার ডাক দিয়েছিলেন এবং দেশকে নেতৃত্ব দেন। পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে টেনে পেছনের দিকে নিয়ে যাবার ষড়যন্ত্রে লিপ্ত ছিল অন্ধকারের শক্তি। জাতির জনকের কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার স্বপ্নকে চ‚ড়ান্ত রূপ দিতে দক্ষ হাতে দেশ পরিচালনা করে যাচ্ছেন’। বর্তমান প্রজন্মকে দেশপ্রেমিক হিসেবে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তোলার আহবান জানিয়ে সিটি মেয়র বলেন, এর মধ্য দিয়ে ভবিষ্যতের সোনার বাংলাদেশ গড়ে উঠবে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের বছরব্যাপি অনুষ্ঠানমালা ও শিশু উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, বর্তমান সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সাংস্কৃতিক সম্পাদক রূপম চক্রবর্তী।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, সমাজসেবা ও আপ্যায়ণ সম্পাদক আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য ম. শামসুল ইসলাম, স ম ইব্রাহীম, মোহাম্মদ আলী, কাজী আবুল মনসুর।


বছরব্যাপি অনুষ্ঠানের উদ্বোধনী আয়োজনের অংশ হিসেবে সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ক্লাবের নেতৃবৃন্দ। এরপর শিশু উৎসব উপলক্ষে আয়োজন করা হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা। এতে ক্লাবের সদস্যদের সন্তানরা অংশ নেন। প্রধান অতিথি আ জ ম নাছির উদ্দিন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যেও পুরস্কার বিতরণ করেন। অংশগ্রহণকারী সকল শিশুর জন্যও সাধারণ পুরস্কার দেয়া হয়।
প্রতিযোগিতায় ‘ক’ গ্রপে প্রথম হয়েছেন চৌধুরী মুহাম্মদ ফারহান ফরিদ, দ্বিতীয় আরহাম সাদি আরাফ, তৃতীয় এ কে এম ইহসান আরেফিন। ‘খ’ গ্রুপে প্রথম ফাইরুজ ফাইজা, দ্বিতীয় তানভীর মাহফুজ, তৃতীয় উম্মুল কওনাইন কাজী দোয়া। ‘গ’ গ্রুপে প্রথম অনিন্দ্য চৌধুরী, দ্বিতীয় ইলমা নাওয়ার পিউলি, তৃতীয় রামিসা সিমরান। ‘ঘ’ গ্রুপে প্রথম যারিন ইবনাত, দ্বিতীয় মিশকাত উত তারান্নুম ও তৃতীয় হয়েছেন সানন্দা দাশ।
চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ নিয়েছেন মেয়সাম, সাবিরা হোসেন ইনসা, জুলান হামিদ, ওয়াসফিয়া মামনূন, জাবির করিম, এস এম এন এ মোনাজাত কাজী, শেহজাদ আবদুল্লাহ আল আসান, সৌরিত্র গোস্বামী, শানজা তাবাস্সুম ঐশী, সাবিহা জাইতুন রাহমান, জুমানা ইবনাত, ত্বাহা হামিদ শুদ্ধ, প্রত্যুষ বল শারদ, ফারহান মনজুর, মুশফিকা তাবাস্সুম, এহসান উল হক রাইয়ান, কায়েনাত ই জান্নাত, সামান্তা দিদার দিঘী, শাফকাত আবরার, চৌধুরী জাওয়াদ যাহিন, সাজিদ হোসেন, জিবরান মাহফুজ, তাসনিয়া তাবাস্সুম অথৈ, চৌধুরী মো. ফারিজ ফরিদ, আমরিন সারাহ, মালিহাতুস সাদিয়া, নুসাইবা তাবাস্সুম।
অনুষ্ঠানে ক্লাবের স্থায়ী সদস্য ও বিএফইউজের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, স্থায়ী সদস্য নুরুল আমিন, সুভাষ কারণ, জেড এম এনায়েত উল্লাহ, আসিফ সিরাজ, তমাল চৌধুরী, এস এম আতিকুর রহমান, মোহাম্মদ ফারুক, মো. আবিদ হোসেন, আলমগীর সবুজ, গোলাম মাওলা মুরাদ, মিয়া মোহাম্মদ আরিফ, জসিম উদ্দিন ছিদ্দিকী, আবুল কালাম বেলাল, আবদুস সবুর শুভ, হামিদ উল্লাহ, তাজুল ইসলাম, অমিত বড়ুয়া, রেজাউল করিম, সুমন গোস্বামী, আবসার মাহফুজ, নুরউদ্দিন আলমগীর, মোহাম্মদ মহিউদ্দিন উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী
উদ্যাপন পরিষদের
অনুষ্ঠানমালার উদ্বোধন

বঙ্গবন্ধু’র শততম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদ্যাপন পরিষদের অনুষ্ঠানমালার উদ্বোধন কর হয়েছে। গতকাল রবিবার সকাল ১০ টায় নগরীর জামালখানস্থ ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদালয়ের সম্মুখে স্থাপিত মঞ্চে এর উদ্বোধন করা হয়। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টল ইয়ুথ কয়ার চেয়ারম্যান মফিজুর রহমান, প্রবীণ সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবুল কাশেম চিশতী, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কয়ার মহাসচিব অরুণ চন্দ্র বণিক, জন্মশত বার্ষিকী পরিষদের কো-চেয়ারম্যান দীপঙ্কর চৌধুরী কাজল, মুক্তিযোদ্ধা কিরণলাল আচার্য্য, পরিষদের কো-চেয়ারম্যান শিল্পী সুজিত ভট্টাচার্য দোলন, সাংস্কৃতিক সংগঠক সুজিত দাশ অপু, সুজিত চৌধুরী মিন্টু, প্রণবরাজ বড়–য়া যৌথভাবে কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এসময় তাঁদের সঙ্গে ছিলেন প্রকৌশলী টি কে সিকদার, গণমাধ্যম কর্মী রোজী চৌধুরী, আলোকচিত্রী সমীরণ পাল, সাবেক ছাত্রনেতা আরাফাতুল মান্নান, মুজিব সেনাকর্মী রূপক ঘোষ।
এরপর মঞ্চে স্থাপিত বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। রাঙ্গুনীয়ার মুক্তিযোদ্ধারা এ অনুষ্ঠানে নেতৃত্ব দেন। শেষে বঙ্গবন্ধু’র বিশাল প্রতিকৃতি নিয়ে বর্ণাঢ্য একটি র‌্যালি নগরীর বিভিন্ন পথ প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে সকাল থেকে সঙ্গীত শিক্ষক রূপম মুৎসুদ্দী টিটুর নেতৃত্বে উদ্দীপনামূলক সংগীত পরিবেশন করা হয়।
দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির জনক, বাংলাদেশ রাষ্ট্রের স্রষ্ঠা। বঙ্গবন্ধু’র নেতৃত্বে বাঙালি জাতি দীর্ঘ সংগ্রাম ও যুদ্ধের পর স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করে। তাঁর জন্ম না হলে বাংলাদেশ প্রতিষ্ঠিত হতো না, বাংলাদেশ না হলে আজকে আমরা স্বাধীন দেশের নাগরিক হিসেবে যে পরিচয় দিচ্ছি তা পারতাম না।


প্রবীণ সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু অসাধারণ মানুষ, মহামানব। সাধারণ মানুষ নন বলেই তাঁর জন্মদিন ঘটা করে পালন করতে হবে। আমরা ভাগ্যবান কেননা, আমাদের জীবনকালে তাঁর জন্মশতবার্ষিকী পালন করার সুযোগ এসেছে। তাই আমরা সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, স্থপতি, চিকিৎসক, ব্যাংকার, বীমাবিদ, এক্সিকিউটিভ, শিক্ষক, শিল্পী, সাহিত্যিক, কবি, সমালোচক ও সর্বস্তরের সাংস্কৃতিক সংগঠক ও কর্মীসহ সুশীল সমাজের সদস্যবৃন্দ একত্রিত হয়ে বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদ্যাপন পরিষদ গঠন করেছি। মুক্তিযুদ্ধের পক্ষের সকল মানুষ এ কমিটির সদস্য। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এ কমিটির প্রধান উপদেষ্টা। সাবেক মন্ত্রী ও সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, অর্থ সম্পাদক ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালামসহ সকল মন্ত্রী ও সাংসদ, সকল উপজেলা চেয়ারম্যান ও মেয়র, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দকে সম্পৃক্ত করে একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।
কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, চট্টগ্রাম শহরের একটি আলোকপ্রাপ্ত ওয়ার্ডের আমি কাউন্সিলর, যে ওয়ার্ড সাহিত্য সংস্কৃতি চর্চায় নগরীকে নেতৃত্বে দিয়ে আসছে। আজ বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উদ্যাপন পরিষদের যে অনুষ্ঠানমালা শুরু হলো তা আগামি দু’বছর ধরে চলবে। আমার ওয়ার্ডের পক্ষ থেকে পরিষদের সকল কর্মসূচি সফল করতে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কবি সজল দাশ, প্রকৌশলী আশুতোষ দাশ, প্রিয়াংকা মন্ডল, রায়হান সুলতানা পিংকী, নারায়ণ দাশ, টিটু শীল, মো. জানে আলম, ছবির আহমদ, হানিফুল ইসলাম চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি