শেষবারের মতো ফিরছেন ‘অধিনায়ক’ মাশরাফি

24

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে নেতৃত্বে ফিরছেন মাশরাফি বিন মর্তুজা। পরবর্তী ওয়ানডে অধিনায়ক কে হবেন এই সিদ্ধান্ত এক মাসের মধ্যেই জানানো হবে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।
সেই বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি মাশরাফিকে। অবশ্য টি-টোয়েন্টি আর টেস্ট খেললেও এ সময়ে জাতীয় দলও কোনো ওয়ানডে খেলেনি।
মাশরাফির নেতৃত্বে ফেরা নিয়ে গতকাল মিরপুরের হোম অব ক্রিকেটে বিসিবি প্রধান বলেন, ‘জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাশরাফি অবশ্যই থাকছে।’
তবে আপাতত মাশরাফিতে কাজ চালিয়ে নিলেও খুব শিগগিরই নতুন ওয়ানডে অধিনায়ক বাছাইয়ের কথা ভাবছে বিসিবি। এ নিয়ে পাপন বলেন, ‘খুব শিগগিরই পরবর্তী যে বিশ্বকাপ আছে সেটার জন্য অধিনায়ক ঠিক করা নিয়ে সিদ্ধান্তে আসতে হবে। হঠাৎ করে তো আর নতুন অধিনায়ক ঠিক করবো না। কিন্তু টিম এবং অধিনায়ক দুই বছর আগে থেকেই ঠিক করবো। তাই আমাদের হাতে খুব বেশি সময় নেই। আগামী এক মাসের মধ্যেই এই সিদ্ধান্ত নেব।’
২২ থেকে ২৬ ফেব্রূয়ারি মিরপুর শের-ই-বাংলায় একমাত্র টেস্ট ম্যাচ শেষে সিরিজের তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেটে। ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে।