শেঠের বিষয়ে ব্যবস্থা নেবে ওয়াসা বোর্ড

86

চার বছর আগেই মেয়াদ শেষ হয়ে যাওয়া চট্টগ্রাম ওয়াসার গ্রাহকদের প্রতিনিধি সোলায়মান আলম শেঠের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বোর্ড সদস্যদের দায়ীত্ব দেওয়া হয়েছে। আগামী বোর্ড সভায় গ্রাহকের প্রতিনিধি হিসেবে তিনি থাকবেন কিনা, সেটাও বোর্ড নির্ধারণ করবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রাম ওয়াসার সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভা শেষে প্রশ্নোত্তর পর্বে সাংবাদিকদেরকে তিনি এ কথা করেন।
চট্টগ্রাম ওয়াসার গ্রাহকদের প্রতিনিধি হিসেবে আছেন জাতীয় পার্টির আহŸায়ক সোলায়মান আলম শেঠ। ২০১৫ সালে তার মেয়াদ শেষ হয়। বিগত ৪ বছরে নতুন গ্রাহক প্রতিনিধি নিয়োগ দেওয়া হয়নি। শূন্য ঘোষণা করার পরও গ্রাহক প্রতিনিধি হিসেবে বোর্ডে প্রতিনিধিত্ব করছেন সোলায়মান আলম শেঠ। বোর্ড সভায়ও বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন সদস্যরা।
একাধিক পত্রিকায় প্রকাশিত হয়েছে প্রতিবেদন। বিষয়টি অবহিত করে গ্রাহকদের প্রতিনিধি বিষয়ে কী সিদ্ধান্ত নেওয়া হবে- এমন প্রশ্ন রাখা হয় স্থানীয় সরকার মন্ত্রীর কাছে।
জবাবে মন্ত্রী বলেন, গ্রাহক প্রতিনিধি নিয়োগের দায়িত্ব বোর্ডের। তারা বিষয়টি দেখবেন। তবুও এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বোর্ডকে বলবো। বোর্ডই সব সিদ্ধান্ত নিবে।
উল্লেখ্য, গত ২৫ মে দৈনিক পূর্বদেশে ‘বৈধ গ্রাহক প্রতিনিধি নেই চট্টগ্রাম ওয়াসায়’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে চার বছর আগে গ্রাহক প্রতিনিধি হিসেবে থাকা বোর্ড সদস্য সোলায়মান আলম শেঠের মেয়াদ শেষ হওয়া এবং গ্রাহক স্বার্থ বিরোধী নানা কার্যক্রমে জড়িত থাকার বিষয় তুলে আনা হয়। ঐদিন ওয়াসার বোর্ড সভায় সদস্যরা সোলামান আলম শেঠের বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন।