শেখ হাসিনাকে সরাতে গভীর ষড়যন্ত্র চলছে

72

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, বর্তমানে একটি গোষ্ঠী চোরাইপথে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরানোর জন্য গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বিগত নির্বাচনে যারা বিপুল ভোটে পরাজিত হয়েছে, তারাই ষড়যন্ত্রের নীলনক্শা আঁকছে। এই কঠিন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে প্রয়াত মেজর জেনারেল আবেদীনের মতো সার্বক্ষণিক একজন বিশ্বস্ত, দক্ষ, সাহসী ও বিচক্ষণ মানুষের প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি অনুভব করছেন।
বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে হলে যে সোনার মানুষের দরকার, তা আমাদের রাজনীতে নেই উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে একজন আপসহীন, সৎ, কর্মবীর ও সত্যিকারের সোনার মানুষ ছিলেন আবেদীন।
গতকাল বুধবার দুপুরে লোহাগাড়া উপজেলার চুনতি মেহেরুন্নিছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে লোহাগাড়া উপজেলা প্রশাসন আয়োজিত প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম’র নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, মেজর জেনারেল আবেদীন ছিলেন আমৃত্যু প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অত্যন্ত বিশ্বস্ত ও অতন্ত্র প্রহরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা লোহাগাড়ার চুনতি এলাকায় মেজর জেনারেল আবেদীনের অসমাপ্ত স্বপ্ন বৃথা যেতে দেবেন না। তিনি একে একে আবেদীনের অসমাপ্ত সব স্বপ্ন বাস্তবায়ন করবেন। আবেদীনের পরিবার ও তার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজেই নিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে বিশেষ কোটায় বীরবিক্রম জয়নুল আবেদীন উচ্চ বিদ্যালয় এমপিওভুক্তি করা হবে।
চুনতিবাসী একজন বীরকে হারিয়েছেন, এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আবেদীনের সাথে চুনতিবাসীর ছিল গভীর সম্পর্ক। এলাকার মানুষকে তিনি খুব ভালোবাসতেন। তিনি এ অন্ধকারাচ্ছন্ন চুনতিকে বিদ্যুৎ, শিক্ষা ও উন্নয়ন দিয়ে আলোকিত করেছেন। কর্মের কারণে মেজর জেনারেল আবেদীন চুনতিবাসীর কাছে আজীবন স্মরণীয় হয়ে থাকবেন।
নাগরিক শোকসভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।
মেজর জেনারেল জয়নুল আবেদীনের বড়ভাই মো. ইসমাঈল হোসেন মানিকের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদের সঞ্চালনায় শোকসভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খাঁন এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব (১) ড. সাজ্জাদুল হাসান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন ও সুচিন্তা ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান প্রফেসর এ. আরফাত। এতে স্বাগত বক্তব্য রাখেন সাতকানিয়া-লোহাগাড়ার সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। শোকসভায় উপস্থিত ছিলেন কক্সবাজার সদর ও রামুর সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালি-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আব্দুচ ছালাম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি ও জেলা পিপি এ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, মুহাম্মাদ ইদ্রিস, এমএ সাঈদ, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ রবি, শাহজাদা মহিউদ্দিন, স্বাচিপ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, রাউজান উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কুতুব উদ্দিন চৌধুরী, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ ডা. বিদ্যুৎ বড়ুয়া, দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহান উদ্দিন, লোহাগাড়া উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, যুগ্ম আহবায়ক ফজলে এলাহী আরজু ও আব্দুল হান্নান ফারুক প্রমুখ।