শেখ রাসেল ক্লাবকাপ বয়সভিত্তিক বর্ণাঢ্য সাঁতার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

62

মেয়র, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায়, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সিজেকেএসর এর সার্বিক সহযোগিতায় শেখ রাসেল ক্লাব কাপ বয়স ভিত্তিক সাতাঁর প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান গতকাল বিকেলে সিজেকেএস সুইমিংপুলে অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে উক্ত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ আ জ ম নাছির উদ্দীন। এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য বাখেন চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরার মোহাম্মদ আবু আশরাফ, নৌ বাহিনীর পরিচালক- নৌ অপারেশন, কমডোর মাহমুদুল মালেক। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো: রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ, সিজেকেএস নির্বাহী সদস্য ও সাঁতার কমিটির চেয়ারম্যান এ.কে.এম এহসানুল হায়দার চৌধুরী (বাবুল)।
এতে উপস্থিত ছিলেন মহিলা সংসদ সদস্য হোসনে-আরা, সিজেকেএস সহ-সভাপতি মো. মোজাম্মেল হক ও মো. হাফিজুর রহমান, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম ও শাহজাদা আলম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য লায়ন দিদারুল আলম চৌধুরী, জহির আহমদ চৌধুরী, সৈয়দ আবুল বশর, এ.কে.এম আবদুল হান্নান আকবর, মোঃ মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সমন্বয়কারী ও সিজেকেএস নির্বাহী সদস্য আছলাম মোরশেদ, রেজিয়া বেগম ছবি, সিজেকেএস কাউন্সিলর ও সাতাঁর কমিটির সম্পাদক মাহমুদুর রহমান মাহবুব, লোকাল অর্গানাইজিং কমিটির আহŸায়ক মো. শাহজাহান, সিজেকেএস কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, এস এম সাইফুদ্দিন, মো: লুৎফল করিম সোহেল, এ এস এম সাইফুদ্দিন, শওকত হোসাইন, নাছির মিঞা, এনামুল হক, রায়হান উদ্দিন রুবেল, সিজেকেএস সাঁতার কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান সাগর, সদস্য এস.এম নাছির খান, আসাদুজ্জামান খান, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ভাইস চেয়ারম্যান মো: আবদুল মান্নান, যুগ্ম সম্পাদক মো: সেলিম মিয়া ও আবদুল হামিদ, কোষাধ্যক্ষ রেজাউল হোসেন বাদশা প্রমুখ।
২৫টি সুইমিং ক্লাবের অংশগ্রহণে দু’দিনব্যাপী প্রতিযোগিতায় ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব ১৮টি স্বর্ণও ২টি রৌপ্য পদক পেয়ে দলগত চ্যাম্পিয়ন এবং ইছামতি সুইমিং ক্লাব ৬টি স্বর্ণ পেয়ে দলগত রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। আমলা সুইমিং ক্লাব ৫টি স্বর্ণ, ৯টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পেয়ে ৩য় স্থান, সাগরখালী সুইমিং ক্লাব ৫টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ পেয়ে ৪র্থ স্থান এবং গোপালগঞ্জ সুইমিং ক্লাব ৩টি স্বর্ণ, ৪টি রৌপ্য পেয়ে ৫ম স্থান অধিকার করে। চট্টগ্রামের একমাত্র দল হালদা সুইমিং ক্লাব ২টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পেয়ে ১৫তম স্থান অধিকার করে। ভাটি বাংলা সুইমিং ক্লাব সুশৃঙ্খল দলের পুরস্কার লাভ করে।
বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো: রুহুল আমিন ব্যক্তিগত তহবিল থেকে চ্যাম্পিয়ন দলকে নগদ ২৫ হাজার ও রানার্স আপ দলকে ১৫ হাজার টাকা প্রাইজমানি দেয়ার ঘোষণা দেন। অন্যদিকে অনেক ঘাত-প্রতিঘাত মোকাবেলার পর নির্মিত সিজেকেএস সুইমিংপুলকে শেখ রাসেল সুইমিং কমপ্লেক্স নামকরণের প্রস্তাব করেন সিজেকেএস নির্বাহী সদস্য ও সাঁতার কমিটির চেয়ারম্যান এ.কে.এম এহসানুল হায়দার চৌধুরী (বাবুল)। এটি প্রস্তাব আকারে চট্টগ্রামের সিটি মেয়র সংশ্লিষ্ট দফতরে পাঠাবেন বলে জানান তিনি।