শেখ কামাল ফুটবলে খেলবে না ঢাকা আবাহনী

35

প্রতিযোগিতা শুরু হতে বাকি মাত্র এক দিন। আয়োজনের সব প্রস্তুতিও শেষ পর্যায়ে। ঠিক সেই মুহূর্তে এসে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব ফুটবলে না খেলার কথা জানিয়েছে ঢাকা আবাহনী। কারণ হিসেবে ‘প্রস্তুতিতে ঘাটতি’ থাকার বিষয়টি সামনে এনেছেন দলটির ম্যানেজার সত্যজিত দাশ রুপু। শনিবার থেকে শুরু হচ্ছে আট দলের এই টুর্নামেন্ট। চট্টগ্রামে হতে যাওয়া আন্তর্জাতিক ক্লাব ফুটবলের এই প্রতিযোগিতায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের গ্রæপে পড়েছিল আবাহনী। ‘বি’ গ্রæপের বাকি দুটি দল হলো ভারতের চেন্নাই সিটি এফসি ও মালয়েশিয়ার তেরঙ্গানু এফসি।
গ্রæপ পর্বেই জমজমাট এক প্রতিযোগিতার আভাস পাওয়া গিয়েছিল ড্র অনুষ্ঠানে। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগমুহূর্তে নাম প্রত্যাহার করে নিয়েছে আবাহনী। দেশের সবচেয়ে সফল ক্লাবের সরে দাঁড়ানোর ঘোষণায় অনেকটাই উজ্জ্বলতা হারালো শেখ কামালের নামে শুরু হতে যাওয়া প্রতিযোগিতাটি। বৃহস্পতিবার নাম প্রত্যাহারের কারণ হিসেবে পর্যাপ্ত প্রস্তুতির অভাবকে সামনে এনেছেন দলটির ম্যানেজার সত্যজিত দাশ রুপু। তিনি জানান ‘আমাদের প্রস্তুতিতে কমতি আছে। তাই চট্টগ্রামের আসরে (শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব ফুটবল) আমাদের খেলা হচ্ছে না। আমরা ইতিমধ্যে আয়োজকদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি।’
প্রতিযোগিতায় ‘এ’ গ্রæপে খেলবে চট্টগ্রাম আবাহনী, বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস, ভারতের মোহনবাগান ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি। এই আসরে চ্যাম্পিয়ন ৫০ হাজার ডলার ও রানার্স-আপ পাবে ২৫ হাজার ডলার। আর অংশ নেওয়া প্রতিটি দল পাবে ১০ হাজার ডলার করে।