শুক্রবার থেকে সিলভার স্ক্রিনের পর্দায় ‘হালদা’

157

এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন কেন্দ্র হালদা নদী ও এর দুই পাড়ের জেলেদের জীবন নিয়ে ‘হালদা’ চলচ্চিত্রের গল্প আবর্তিত হয়েছে। এই ছবিতে হালদাই বলা যায় প্রধান চরিত্র। এর আগে ‘পদ্মা নদীর মাঝি’ এবং ‘তিতাস একটি নদীর নাম’ মুভি বানানো হয়েছিল নদীকে কেন্দ্র করে। কিন্তু সেগুলোতে নদীর থেকে প্রাধান্য দেয়া হয়েছিল নদীর পাড়ের মানুষগুলোর উপরই। কিন্তু এই ছবিতে গুরুত্ব দেয়া হয়েছে হালদা নদীকে। যে নদী দখলে-দূষণে এখন মরতে বসেছে। লক্ষ লক্ষ মাছের প্রজনন হয় এই হালদা নদীতে, অথচ সেই নদীই আজ ধুঁকছে। পর্দায় তিশা আর মোশারফের কেমিস্ট্রি চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন পরিচালক তৌকির আহমেদ। কি সুন্দরভাবে সাধারণ কথায় তারা ভালোবাসা প্রকাশ করেছে, কোনো ন্যাকামি নেই। জাহিদ হাসানের অভিনয় লা জওয়াব। এখানে তার জায়গায় অন্যকেউ থাকলে ঠিকভাবে ক্যারেক্টারটা করতে পারতো কিনা সন্দেহ। ফজলুর রহমান বাবু তো লিজেন্ড। যেকোনো ক্যারেক্টারেই চমৎকারভাবে মানিয়ে নিতে পারেন তিনি। মুভির প্রত্যেকটা গান সুন্দর। ব্যাকগ্রাউন্ড মিউজিকও চমৎকার।
পরিচালনা, ক্যামেরার কাজ, সাউন্ডের কাজ সবই ভাল। নির্মাতা হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত হয়ে চলেছেন তৌকির আহমেদ। এ পর্যন্ত বেশ কিছু আন্তর্জাতিক ও জাতীয় পুরস্কার জিতেছে এই চলচ্চিত্রটি।
চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় করা হলেও খুবই সহজ ভাষা ব্যবহার করা হয়েছে যেন সহজেই মানুষ বুঝতে পারে। যারা দেখবেন কি দেখবেন না দোটানায় ভুগছেন, তারা দেরি করবেন না। এইরকম একটা মুভি মিস দেয়া উচিৎ হবেনা। আগামী ৮ ফেব্রুয়ারি, শুক্রবার থেকে সিলভার স্ক্রিনের পর্দায় প্রদর্শিত হবে এই ছবিটি। এছাড়াও থাকছেহলিউডের অ্যাকশন, অ্যাডভেঞ্চার, ফ্যান্টাসি ও সায়েন্স ফিকশানধর্মী থ্রিডি মুভি ‘অ্যাকুয়াম্যান’, সুপারহিরো ও থ্রিলার মুভি ‘গ্লাস’ এবং এনিমেটেড মুভি ‘দ্য লেগো-২’,হুমায়ূন আহমেদের দেবী উপন্যাস অবলম্বনে পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ‘দেবী’।
রায়হান রাফি পরিচালিত ও তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, জাকিয়া বারী মম, সিয়াম আহমেদ, পূজা চেরি অভিনীত ‘দহন’ চলচ্চিত্রটিপ্রতিদিনসিনেপ্লেক্সের প্লাটিনাম ও টাইটানিয়ামহলে প্রদর্শীত হবে। সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন : ০১৭০১-৪৪৯৯৫৫।