শীর্ষস্থান পুনরুদ্ধার বন্দর ক্রীড়া সমিতির

54

সিটি কর্পোরেশন একাদশকে হারিয়ে সিজেকেএস ইস্পাহানী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। গতকাল সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের খেলায় তারা সিটি কর্পোরেশন একাদশের বিপক্ষে ছয় উইকেটে জয় পায়। অন্যদিকে এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের আরেক খেলায় রাইজিং স্টারকে ছয় উইকেটে হারিয়েছে ফ্রেন্ডস ক্লাব। দশম রাউন্ড শেষে আট জয় ও দুই পরাজয় নিয়ে চ্যাম্পিয়নের পথে রয়েছে বন্দর ক্রীড়া সমিতি। তাদের পয়েন্ট ১৬। হেড টু হেড ম্যাচে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতির সাথে পরাজিত হয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে পাইরেটস অব চিটাগাং। বাকি আছে আর একটি করে খেলা। শেষ খেলায় যদি কোন অঘটন না ঘটে তাহলে এবারের চ্যাম্পিয়ন বন্দর ক্রীড়া সমিতিই। এছাড়া সিটি কর্পোরেশন একাদশ ৮, এফএমসি স্পোর্টস ১০, ফ্রেন্ডস ক্লাব ১২, ইস্পাহানী স্পোর্টিং ক্লাব ৮, শহীদ শাহাজাহান সংঘ ১২, ব্রাদার্স ইউনিয়ন ১০, মুক্তিযোদ্ধা লাল ৬, চট্টগ্রাম আবাহনী ১৪, রাইজিং স্টার ক্লাব ৬ এবং শতদল ক্লাবের পয়েন্ট শূন্য।
জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের অনুষ্ঠিত খেলায় বন্দর ক্রীড়া সমিতির বিপক্ষে টস জিতে সিটি কর্পোরেশন একাদশ ৪৩.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ (অপরাজিত) রান আসে মেহেদী হাসানের ব্যাট থেকে। অন্যদের মধ্যে নাজিম উদ্দিন ১৮, তৈয়বুর রহমান ১০, রায়হান উদ্দিন ১৬ রান করেন। বন্দরের হয়ে চারটি উইকেট শিকার করেন ইফতেখার সাজ্জাদ। দুইটি নেন তন্ময় পাটোয়ারি।
১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বন্দর ক্রীড়া সমিতি ৩৮.৩ ওভারে চার উইকেট হারিয়ে জয়ের বন্দরে তরী ভিড়ায়। সাদিকুর ও ইফতেখারের উদ্বোধনী জুটিতে তোলে ১০৩ রান। দ্বিতীয় উইকেটে আসে ৫৫রান। এরই মধ্যে সাদিকুর ৫৮ রানে এবং ইফতেখার সাজ্জাদ সর্বোচ্চ ৮৩ রানে সাজঘরে ফিরে।
সিটি কর্পোরেশন একাদশের হয়ে তৈয়বুর ও রনি চৌধুরী দুটি করে উইকেট নেন। এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের অপর খেলায় রাইজিং স্টার ক্লাবকে ছয় উইকেটে হারিয়ে নিজেদের ষষ্ঠ জয় পেয়েছে ফ্রেন্ডস ক্লাব। টস জিতে রাইজিং স্টার ক্লাব আগে ব্যাট করতে নেমে আসাদুর রহমানের অপরাজিত ৮২, আব বক্করের ৫১ এবং মোস্তফা মারুফের ৪৪ রানে ভর করে ৫০ ওভারে ছয় উইকেটে ২১৫ রান সংগ্রহ করে। ফ্রেন্ডস ক্লাবের পক্ষে মেহরাব হোসেন তিনটি উইকেট নেন।
জবাবে খেলতে নেমে ফ্রেন্ডস ক্লাব ৪৪ ওভারে চার উইকেট হারিয়ে জয় তুলে নেয়। ২১৬ রানে ব্যাট করতে নেমে ফ্রেন্ডস ক্লাব ২২ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে আলিফ হোসেন ও আবু নেওয়াজ যোগ করেন ৯১ রান।
১১৩ রানে আবু নেওয়াজ ফিরে গেলে তার স্থলাভিষিক্ত হন তানভির সাদাদ। এই উইকেটে দুজনে মিলে যোগ করেন ৭৭ রান। ১৯০ রানে রানে তৃতীয় উইকেটে তানভির সাদাত প্যাভিলনমুখি হলে এক বল পরে চতুর্থ উইকেটের পতন ঘটে। এরপর আলিফ হোসেন সতীর্থ শরিফুল ইসলামকে নিয়ে জয়ের অবশিষ্ট রান তুলে নেন ৪৪ ওভারেই। আলিফ ৭০ এবং শরিফুল ১৮ রানে অপরাজিত থাকেন। রাইজিং স্টারের পক্ষে হেদায়েত দুটি উইকেট শিকার করেন।
আজ থেকে শেষ রাউন্ডের খেলা শুরু। জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে মুখিমুখি হবে ব্রাদার্স ইউনিয়ন ও মুক্তিযোদ্ধা লাল এবং এমএ আজিজ স্টেডিয়ামে পরস্পরের বিপক্ষে লড়বে শহীদ শাহজাহান সংঘ ও চট্টগ্রাম আবাহনী।