শিশুকে ধর্ষণের পর হত্যা, মামা গ্রেপ্তার

61

চাচাতো বোনের দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ধর্ষণের পর হত্যার ঘটনায় মো. রমজান আলী ছোটন (১৬) নামে এক কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।গতকাল সোমবার ভোররাতে বন্দর থানাধীন মাইলের মাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে বন্দর থানা পুলিশ।
মো. রমজান আলী ছোটন ভোলা জেলার সদর উপজেলার কোরালিয়া এলাকার মো. ছিদ্দিকুর রহমানের ছেলে। সে মাইলের মাথা এলাকার ইয়াছমিন বিল্ডিংয়ে ৫ম তলায় ভাড়া থাকতো। রমজান আলী ছোটন হালিশহর বেগমজান উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র বলে জানিয়েছে পুলিশ।
হত্যার শিকার নিপু (৮) ভোলা জেলার সদর উপজেলার গজারিয়া হাট এলাকার জসিম উদ্দিনের মেয়ে। নিপুর মা হাজেরা বিবি আসামি রমজান আলী ছোটনের চাচাতো বোন। হাজেরা বিবি সিইপিজেডে গার্মেন্টে চাকরি করেন এবং জসিম উদ্দিন দিনমজুর হিসেবে কাজ করেন।
সিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর জোন) মো. আরেফিন জুয়েল বলেন, দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ধর্ষণের পর হত্যার ঘটনায় মো. রমজান আলী ছোটন নামের ওই কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। মেয়েটি রমজান আলী ছোটনের চাচাতো বোনের মেয়ে।
মো. আরেফিন জুয়েল জানান, রবিবার হাজেরা বিবির বাসায় কেউ না থাকার সুযোগে নিপুকে একা পেয়ে ধর্ষণ করে রমজান আলী ছোটন। পরে নিপু অজ্ঞান হয়ে গেলে তাকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে বাসার ফ্যানের সিলিংয়ের সঙ্গে ঝুলিয়ে দিয়ে চলে যায়। সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে বাসায় এসে নিপুকে ফ্যানের সিলিংয়ের সঙ্গে ঝুলে থাকতে দেখে মা হাজেরা বিবি। পরে স্থানীয়রা পুলিশকে খবর দেয়।
তিনি বলেন, গ্রেপ্তার রমজান আলী ছোটন ভাগনি নিপুকে ধর্ষণের পর হত্যার কথা স্বীকার করেছে পুলিশের কাছে। তাকে আদালতে পাঠানো হয়েছে।
বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রবিউল ইসলাম বলেন, চাচাতো বোন হওয়ার সুবাদে প্রায় সময় হাজেরা বিবির বাসায় যেত রমজান আলী ছোটন। সম্প্রতি তার আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে বাসায় যেতে নিষেধ করেছিলেন হাজেরা বিবি।