শিল্পকলা একাডেমিতে ক্যালেন্ডার প্রদর্শনী

71

ক্যালেন্ডার আক্ষরিক অর্থে শুধুমাত্র একটি ক্যালেন্ডার নয়, এটি হল নান্দনিক ও সৃজনশীল অনেক বিষয়ের শৈল্পিক উপস্থাপনা। সমাজ, সভ্যতা, ইতিহাস, ঐতিহ্য, প্রকৃতি, পরিবেশ, শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও উন্নয়নকে তুলে ধরে এই ক্যালেন্ডার। শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে ক্যালেন্ডার প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন । শিল্পকলা ও প্রদর্শনীর জগতে এই ক্যালেন্ডার প্রদর্শনী নতুন ধারা সৃষ্টি করল বলেও মন্তব্য করেন তিনি।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগ নেতা আবদুল মান্নান ফেরদৌস, শিল্পকলা একাডেমি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, আরটিভি চট্টগ্রাম ব্যুরো প্রধান সরোয়ার আমিন বাবু। আরো উপস্থিত ছিলেন ক্যালেন্ডার প্রদর্শনীর প্রধান সমন্বয়কারী বিবিআই এর পরিচালক পুরবী দাশ, অনুষ্ঠানের সঞ্চালক দিলরুবা খানম, ইভেন্ট সমন্বয়কারী নওশীন আফসানা, ফটোসাংবাদিক ওসমান জাহাঙ্গীর।
বিভিন্ন ব্যাংক,বীমা, কর্পোরেট কোম্পানি সহ শতাধিক প্রতিষ্ঠানের ২০১৯ সালের ওয়াল ও ডেস্ক ক্যালেন্ডার প্রদর্শনীতে স্থান পেয়েছে। শিক্ষা, ইতিহাস ঐতিহ্য, প্রকৃতি পরিবেশ, সংস্কৃতি, ডিজাইন মোট ৫ ক্যাটাগরিতে সেরা ক্যালেন্ডার বাছাই করে পুরস্কৃত করা হবে। বিজ্ঞপ্তি