শিক্ষার্থীদের জ্ঞান আহরণে ব্রতী হতে হবে

48

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে নব প্রতিষ্ঠিত সেমিনার লাইব্রেরি গগ ১৪ জানুয়ারি দুপরে উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে সেমিনার লাইব্রেরির উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম।
উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, সেমিনার লাইব্রেরি হচ্ছে একটি বিভাগের প্রাণ। শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীদের নিরবচ্ছিন্ন জ্ঞান আহরণে সেমিনার লাইব্রেরি জ্ঞান ভান্ডার হিসেবে কাজ করে। তিনি বলেন, আধুনিক বিজ্ঞানমনস্ক আলোকিত মানবসম্পদ উৎপাদনে চবি বর্তমান প্রশাসন একাডেমিক-প্রশাসনিক কার্যক্রম উন্নয়নে অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে। যার সুফল আমাদের সম্মানিত শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীরা ইতোমধ্যে পেতে শুরু করেছে। মাননীয় উপাচার্য শিক্ষার্থীদের মেধা, মনন বিকাশে নিয়মিত লাইব্রেরি ওয়ার্ক করার পরামর্শ দেন। পরে মাননীয় উপাচার্য সকলকে সাথে নিয়ে সেমিনার লাইব্রেরি ঘুরে দেখেন।
অনুষ্ঠানে উক্ত বিভাগের সভাপতি ড. সুমন গাঙ্গুলী, আইসিটি পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকীসহ বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দেশের শান্তি-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক জনাব মো. আশরাফুল হক। খবর বিজ্ঞপ্তির