শিক্ষার্থীদের জন্য স্কুলে ফুটবল নিয়ে গেলেন ইউএনও!

52

“ফুটবল হলো আনন্দের খেলা, সৌন্দর্যের খেলা। তুমি দেখতে কুৎসিত হতে পারো কিন্তু খেলাটার মধ্যে যদি সৌন্দর্য নিয়ে আসো, তাহলেই আকর্ষণীয় হয়ে উঠবে।” উক্তিটি করেছিলেন সাবেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার রোনালদিনহো। তাইতো শিক্ষার্থীদের অবসর সময় যেন সুন্দর হয়-এমন প্রয়াসে পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফুটবল উপহার দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।
বুধবার সকালে শিক্ষার্থীদের পড়াশোনার খোঁজ নিতে গিয়ে সারপ্রাইজ হিসেবে দুটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি করে ফুটবল উপহার দেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন।
এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জানান, বাচ্চাদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করতে যেসব প্রাইমারি স্কুলে মাঠ আছে সেসব স্কুলের শিক্ষার্থীদের জন্য সারপ্রাইজ ভিজিটে উপহার দেয়া হবে ফুটবল। এরই ধারাবাহিকতায় গড়দুয়ারা কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও স›দ্বীপ পাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার খোঁজ নিতে গিয়ে তাদের একটা করে ফুটবল উপহার দেয়া হয়।
তিরি আরও বলেন, যদিও শিক্ষার্থীদের প্রধান কাজ হল মনোযোগ সহকারে পড়াশোনা করা। তবে পড়াশোনার সাথে সাথে শরীরচর্চা ও খেলাধূলার বিশেষ প্রয়োজনীয় সর্ম্পক রয়েছে । কারণ অসমর্থ ও দুর্বল শরীরে কখনো ভালো পড়াশোনা হয় না।