শহীদ মহিম এর শাহাদাৎবার্ষিকীর সভা ইসলামের অপব্যাখ্যা দিয়ে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা চলছে : নওফেল

78

স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী ইসলামের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রিয় মানুষের মনে বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে ইসলাম সম্পর্কে গবেষণা ও চর্চা এগিয়ে নিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। ধর্মীয় শিক্ষা প্রসারে মাদ্রাসা বোর্ড পুনর্গঠন সহ ইসলাম প্রচারে তাবলীগ জামায়াত কে সরকারীভাবে জমি প্রদান করেন। গতকাল সকাল ১১টায় নগরীর গোল পাহাড় মোড়স্থ শহীদ ছাত্রনেতা মহিম উদ্দিন মহিম এর ১৬ তম শাহাদাৎবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেন। শোক ও স্মরণসভায় সভাপতিত্ব করেন নগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও চউক বোর্ড সদস্য এম আর আজিম। সঞ্চালনায় ছিলেন সাবেক ছাত্রনেতা ও নগর যুবলীগ নেতা নুরুল আনোয়ার।
শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, যুদ্ধাপরাধী জামায়াত যখন খোলস পাল্টানোর চেষ্টা করছে, তখন জামায়াতীদের অনেকেই হেফাজতের ব্যানারে একত্রিত হচ্ছে। আর হেফাজত এখন বক্তব্য দিচ্ছে জামায়াতী স্টাইলে। একদিকে সরকার কওমী মাদ্রাসার শিক্ষা ব্যবস্থাকে স্বীকৃতি দিয়ে হাজার হাজার কওমী শিক্ষার্থীর ভবিষ্যত জীবন নিশ্চিত করার ব্যবস্থা করেছে। তখন এ কওমীদের সমর্থিত হেফাজতে ইসলাম বাংলাদেশের শীর্ষ পর্যায়ের এসব নেতা যেসব বক্তব্য দিচ্ছেন তা প্রকারান্তরে জামায়াতের প্রেতাত্মা হিসেবেই আবির্ভূত বলে প্রমাণ হচ্ছে। ইসলামী দেশসহ বিশ্বের বিভিন্ন রাষ্ট্র যেখানে নামী দামী ব্যক্তিদের ভাস্কর্য রয়েছে, সেখানে বাংলাদেশে জাতির পিতার ভাস্কর্য স্থাপন বিষয় তুলকালাম কান্ড সৃষ্টির নেপথ্যে নিশ্চয় সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার অপচেষ্টা ছাড়া আর কিছু নয়।
শিক্ষা উপমন্ত্রী চট্টগ্রামে স্বৈরাচার, সাম্প্রদায়িক বিরোধী আন্দোলনের অন্যতম রূপকার ও রাজপথের সাহসী নেতৃত্বদানকারী শহীদ ছাত্রনেতা মহিম উদ্দিন মহিমকে গভীর শ্রদ্ধা ও ভালবাসার সাথে স্মরণ করেন এবং মহিম কে নৃশংসভাবে হত্যার তীব্র নিন্দা জানান এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং গোলপাহাড়কে মহিম চত্ত¡র করার ব্যাপারে সকল ধরনের প্রশাসনিক সহায়তা করার জন্য আশ্বাস প্রদান করেন।
বিশেষ অতিথির বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা নগর আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক চসিক মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা এম ইউনুস, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ রবি, নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ৩নং পাঁচলাইশ কাউন্সিলর প্রার্থী কফিল উদ্দীন খান, সাবেক যুবনেতা জাহাঙ্গীর আলম, ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী গিয়াস উদ্দীন, সাবেক ভিপি এম ইউনুস, জসিম উদ্দীন খন্দকার, মিথুন বড়–য়া, আসিফুর রহমান মুন্না, শরফুদ্দীন চৌধুরী রাজু, শওকত উল্লাহ সোহেল, আবুল হোসেন আবু, ২নং জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাজী মো. ইব্রাহীম, মেজবাহ উদ্দীন মোরশেদ, ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মোবারক আলী, রফিকুল ইসলাম, জাকারিয়া দস্তগীর, সাব্বির সাকির, অভি মুন্না প্রমুখ। বিজ্ঞপ্তি