লোহাগাড়ায় ৬ ছিনতাইকারী আটক

39

লোহাগাড়ায় সবজি ব্যবসায়ীকে ছুরিকাঘাত করেছে ছিনতাইকারীরা। সবজি ব্যবসায়ী সালাহ উদ্দিন (২৮) চকরিয়া হারবাং স্টেশন পাড়ার ছিদ্দিক আহমদের পুত্র। গত সোমবার রাত ৩টার দিকে পদুয়া তেওয়ারীহাট এলাকায় এ ঘটনা ঘটে।
পরে ৬ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ব্যবসায়ী সালাহ উদ্দিন বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে মামলা করেন বলে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল ইসলাম জানান।
আটক ছিনতাইকারীরা হল সাতকানিয়ার নলুয়া মরিচ্যাপাড়ার নুরুল ইসলামের পুত্র মাহবুব আলম (২৪), খলিফাপাড়ার আবুল কালামের পুত্র মো. ইমন (২০), কেওচিয়ার ব্যবসায়ীপাড়ার নুরুল আমিনের পুত্র রিদওয়ানুল ইসলাম (২২), নেজামুল হকের পুত্র সাহাব উদ্দিন (২১), মনতলা ডেলি পাড়ার আব্দুল হাকিমের পুত্র মো. বেলাল উদ্দিন (২৩) ও মনির আহমদের পুত্র মো. আমজাদ (২৬)।
সালাহ উদ্দিন জানান, তিনি একজন সবজি ব্যবসায়ী। সাতকানিয়া থেকে সবজি ক্রয় করে চকরিয়া যাচ্ছিলেন। এ সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ার শিশুতল এলাকায় একদল ছিনতাইকারী তার সবজি বহনকারী পিকআপটি থামানোর চেষ্টা করে। চালক গাড়ি না থামিয়ে ঘটনাস্থল ত্যাগ করলে তারা ৩টি মোটরসাইকেলযোগে তাদের পিছু নেয়।
পরে লোহাগাড়া পদুয়া তেওয়ারীহাট পৌঁছলে তার গাড়ি গতিরোধ করে তাকে ছুরিকাঘাত ও চালককে মারধর করে নগদ টাকা এবং মোবাইল ছিনিয়ে নেয়। স্থানীয়রা আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে জনতার সহযোগিতায় ৬ ছিনতাইকারীকে আটক করে পুলিশ।
লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. জয়নুল আবেদীন জানান, রাতে সালাহ উদ্দিন ও করিম নামের দু’যুবক আহত অবস্থায় হাসপাতালে আসলে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
লোহাগাড়া থানার উপপরিদর্শক অজয় দেব শীল জানান, ঘটনার খবর পেয়ে ভোর রাতে উপজেলার পদুয়া তেওয়ারহাট এলাকা থেকে ৬ ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হয়েছি। এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত ৩ জন পলাতক রয়েছে। তাদেরকে আটক করতে পুলিশ তৎপর রয়েছে।