লোহাগাড়ায় ১৯ রোহিঙ্গা আটক ক্যাম্পে ফেরত

49

লোহাগাড়ায় নারী ও শিশুসহ ১৯ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। গতকাল সোমবার বিকাল ৩টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি ফরেস্ট অফিস এলাকা থেকে তাদের আটক করা হয়। একইদিন সন্ধ্যায় তাদেরকে রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।
আটককৃতরা হলেন, কক্সবাজারের টেকনাফ কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের নুর ইসলাম (১৮), মো. তাহের (২৭), মো. রফিক (২৫), তছলিমা (২৩), আসিফা (১০), সাইফুল ইসলাম (১৭), ইসমত আরা বেগম (২৫), মো. আব্দুল্লাহ (৫), রিপান (১), কেরামতলী রোহিঙ্গা ক্যাম্পের রশিদ আহাম্মদ (২৯), আনোয়ারা বেগম (২৫), জোৎসনা আক্তার (১০), মোহাম্মদ কাউছার (৭), নুর কাজল (৫), মো. আইয়ুব (২০), মাজেমা বেগম (২২), তছমিন আক্তার (২), নুর কলিমা (১০) ও খাইরুল আমিন (১৩)।
লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম শহরমুখি একটি বাসে তল্লাশি চালিয়ে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে তাদেরকে স্ব-স্ব রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করা হয়েছে।
আটক রোহিঙ্গা রশিদ আহম্মদ জানান, আমরা প্রথমে কাজের সন্ধানে ক্যাম্প থেকে গোপনে বের হই। পরে চট্টগ্রাম শহরসহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ার জন্য রওয়ানা দেই।