লোহাগাড়ায় প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

131

লোহাগাড়ার পদুয়া ইউনিয়নের ধলিবিলা হানিফারচর এলাকায় গলায় ফাঁস লাগিয়ে এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছেন। গতকাল বৃহস্পতিবার ভোরে নিহতের শ্বশুর বাড়িতে এ ঘটনা ঘটে। গৃহবধূ সালেহা আক্তার (২০) এলাকার প্রবাসী জসিম উদ্দিনের স্ত্রী ও উপজেলার চরম্বা কালোয়ার পাড়ার হাফেজ আবু তৈয়বের মেয়ে।
স্থানীয়রা জানান, হানিফারচর এলাকার ওলা মিয়ার ছেলে সৌদি আরব প্রবাসী জসিম উদ্দিনের সাথে ২ বছর পূর্বে গৃহবধূ সালেহা আক্তারের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে তাদের দাম্পত্য জীবনে কলহ সৃষ্টি হয়।
গৃহবধূ সালেহার বাবা হাফেজ আহমদ জানান, তার মেয়েকে হত্যা করা হয়েছে। শ্বশুর বাড়ির লোকজন প্রায় সময় বিভিন্ন ব্যাপারে তার মেয়েকে নির্যাতন করতো।
গৃহবধূ সালেহার শ্বাশুড়ি ফাতেমা বেগম জানান, ঘটনার দিন রাতে আমি সালেহাকে নিয়ে একসাথে ঘুমিয়েছিলাম। ভোরে ফজরের নামাজ আদায়ের জন্য অযু করতে রুম থেকে বের হই। অযু শেষে রুমে ঢুকেই সালেহাকে ছাদের বীমের সাথে ওড়না প্যাঁচানো অবস্থায় ঝুলতে দেখতে পাই। এসময় আমার চিৎকারে পাশের রুম থেকে অপর পুত্রবধূ মনোয়ারা বেগম দ্রæত ছুঁটে আসেন। তাৎক্ষণিকভাবে গৃহবধূ সালেহা আক্তারকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
খবর পেয়ে লোহাগাড়া থানার এসআই অজয় দেব শীল ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল লিপিবদ্ধ করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি। অজয় দেব শীল জানান, লাশের শরীরে কোনো আঘাতে চিহ্ন নেই। তবে ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।