লোহাগাড়ায় দুই বাসের সংঘর্ষে আহত ১৫

21

চট্টগ্রাম-কক্সাবাজার মহাসড়কে লোহাগাড়ার চুনতি নলবনিয়া এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ১৫ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার রাত ৮টায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আলমগীর। আহতরা হলেন, এস আলম পরিবহনের চালক চকরিয়ার মঞ্জুর আলম (৪০), আল সফর পরিবহন বাসের চালক কাজল (৪৫), আনোয়ারা চাতরী চৌমুহনী এলাকার পারভেজ (২১), আরফাত (১৯), মাসুদ (২৩), নুরুজ্জামান (২২), তারেক (২১), জহির উদ্দিন (২৫), পেকুয়ার মো. রেজাউল করিম (২৪), চকরিয়ার মো. মিজান (৪০), মো. রিদওয়ান (৪৫), কোরবান আলী (৪৮), জাহাঙ্গীর আলম (৩৫), রামুর মো. হাবিব (৪৩) ও টেকনাফের মো. সমশু (৪৫)। দুই চালকই গুরতর আহত বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চট্টগ্রাম শহরমুখী এস আলম পরিবহনের একটি বাস (চট্টমেট্রো-ব-১১-০২৪৭) ও বিপরীতমুখী অপর একটি বাসের (চট্টমেট্রো-ব-০৫-০১৯৯) মধ্যে মুখোমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বটতলীস্থ বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন। এস আলম পরিবহনের বাসচালক মঞ্জুর আলমকে প্রাথমিক চিকিৎসার পর আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে অপর বাসচালক কোথায় চিকিৎসা নিচ্ছেন তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি।
দুর্ঘটনার পর মহাসড়কে শত শত যানবাহন আটকা পড়ে। প্রায় দেড় ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। ফলে যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হয়। দুর্ঘটনাকবলিত বাস দুইটি দোহাজারী হাইওয়ে পুলিশ হেফাজতে রয়েছে বলে জানা গেছে।