লিভারপুল-ম্যান সিটির জয় ম্যান ইউ-চেলসির হোঁচট

41

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে মিশ্র এক দিন কাটিয়েছে ইংল্যান্ডের বড় ক্লাবগুলো। গত মৌসুমের শীর্ষ দুই দল ম্যানচেস্টার সিটি ও লিভারপুল সহজ জয় পেলেও, পয়েন্ট খুইয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি।
ঘরের মাঠে ব্রাইটন এফসির বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে ম্যান সিটি। জোড়া গোল করেছেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। অন্য দুই গোল এসেছে কেবিন ডি ব্রুইন ও বার্নার্ড সিলভার পা থেকে। লিভারপুলের জয়টি ৩-০ গোলের। বার্নলির এফসির মাঠে প্রথম গোলটি আসে আত্মঘাতী। পরে সাদিও মানে এবং রবার্তো ফিরমিনো করেন বাকি দুই গোল। প্রথম ব্রাজিলিয়ান ফুটবলার হিসেবে ইপিএলে ৫০ গোল করেন ফিরমিনো।
ম্যান সিটি ও লিভারপুল জয় পেলেও, আটকে গেছে ম্যান ইউ ও চেলসি। সাউদাম্পটনের ঘরের মাঠে ১০ জনের দলের বিপক্ষেও জিততে পারেনি ম্যান ইউ। ম্যাচের ১০ মিনিটে ড্যানিয়েল জেমসের গোলে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু এরপর ৫৮ মিনিটে সমতা ফেরায় স্বাগতিকরা।
অন্যদিকে নবাগত শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে চেলসি পেতে পারত ২-১ গোলের জয়। কিন্তু ৮৯ মিনিটে কুর্ত জৌমার আত্মঘাতী গোলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। শনিবারের পর ৪ ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে লিভারপুল। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ম্যান সিটি। এছাড়া সমান ৫ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানের কারণে ম্যান ইউ ৭ ও চেলসির অবস্থান ৯।