লামায় খালে ডুবে শিশুর মৃত্যু

2

লামা প্রতিনিধি

বান্দরবান জেলার লামা উপজেলায় খালের পানিতে ডুবে দুই শিশু নিখোঁজ হওয়ার ২ ঘন্টার মাথায় এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের উপর দিয়ে বয়ে চলা লামা খালের বৈক্ষমঝিরি এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।
উদ্ধার মৃত শিশুটি বৈক্ষমঝিরি মার্মা পাড়ার বাসিন্দা মংক্যহ্লা মার্মার মেয়ে এক্যানু মার্মা (৬)। নিখোঁজ ক্য ক্য নু মার্মা (৪) দরদরী নয়া মার্মা পাড়ার বাসিন্দা থুই চাহ্লা মার্মার মেয়ে। এর আগে বিকেল ৪ টার দিকে দুই শিশু খালে গোসল করতে গেলে পানিতে ডুবে নিখোঁজ হয়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।
স্থানীয় সূত্র জানায়, শিশু এক্যানু মার্মা ও ক্য ক্য নু মার্মা সম্পর্কে মামাতো-ফুফাতো বোন। গতকাল মঙ্গলবার বিকেলে দুইজন এক সাথে বাড়ির পাশের লামাখালে গোসল করতে নামলে পানিতে ডুবে যায়। অনেকক্ষণ সময় ধরে বাড়িতে ফিরে না আসায় খোঁজাখুঁজির পর স্বজনেরা খালের পাড়ে দুই শিশুর কাপড় পড়ে থাকতে দেখেন। এক পর্যায়ে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় ৫’শ গজ নিচে পানিতে ভাসমান অবস্থায় এক্যানু মার্মার লাশ উদ্ধার করা হয়।
অপর শিশু এই প্রতিবেদন লিখা পর্যন্ত (রাত সাড়ে ৯টা) নিখোঁজ ছিল। স্থানীয়রা এবং পুলিশের সহায়তায় নিখোঁজ ক্য ক্য নু মার্মাকে উদ্ধারে অভিযানে নেমেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত তাকে উদ্ধার করা যায়নি।
দুই শিশু নিখোঁজ এবং একজনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন রূপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা। তিনি বলেন, নিখোঁজ ক্য ক্য নু মার্মাকে উদ্ধারে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ উদ্ধার অভিযান চালাচ্ছেন। উভয় শিশুর বাবা মালয়েশিয়া প্রবাসী।
লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ইনচার্জ সাফায়েত হোসেন বলেন, পানিতে ডুবে যাওয়া এক শিশুর লাশ উদ্ধার হয়েছে। নিখোঁজ অপর শিশুটিকে উদ্ধারে কাজ করছেন ডিফেন্স সদস্যরা।
লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম শেখ বলেন, ঘটনাটি মর্মান্তিক। দুই শিশু পানিতে ডুবে নিখোঁজের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যদের সহযোগিতা করেছি।