লঙ্কানদের ঘূর্ণির সামনে কিউইদের ভরসা ওয়াটলিং

16

দ্বিতীয় দিনে গল টেস্ট জমিয়ে তুলেছিলেন সুরঙ্গা লাকমল ও অ্যাজাজ প্যাটেল। তৃতীয় দিনও রোমাঞ্চ ছড়ালো শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। দ্বিতীয় ইনিংসে এসে ১৭৭ রানের লিড নিয়ে দিন শেষ করেছে কিউইরা।
আলো স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগে ড্রেসিংরুমে ফিরে দু’দল। তার আগে অবশ্য নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের বড় পরীক্ষা নিয়েছেন লঙ্কান স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া। টপ-অর্ডারদের ব্যর্থতার দিনে কিউইদের রক্ষা করেছেন বিজে ওয়াটলিং। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের দৃঢ়তায় ৭ উইকেটে ১৯৫ রান সংগ্রহ করেছে সফরকারী দল। লিডটা বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে চতুর্থ দিন শুরু করবেন ওয়াটলিং (৬৩) ও উইলিয়াম সামারভিল (৫)।
পেসাররা সুবিধা করতে না পারলেও লঙ্কানদের তিন স্পিনারই নিয়েছেন কিউইদের সাত উইকেট। চারটি নিয়েছেন এম্বুলদেনিয়া। দুই উইকেট নিয়েছেন ডি সিলভা। আকিলা ধনাঞ্জয়ার শিকার একটি। এর আগে ২২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করা লঙ্কাবাহিনী তৃতীয় দিনে এসে লিড নেয় ১৮ রানের। নিরোশান ডিকভেলা (৬১) ও লাকমলের (৪০) রানের সুবাদে স্বাগতিকরা প্রথম ইনিংসে থামে ২৬৭ রানে। ৭ উইকেটে ২২৭ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল তারা। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে করে ২৪৯ রান।