‘রোহিঙ্গা সংকট মোকাবেলায় ব্যর্থ হয়নি বাংলাদেশ’

26

রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশ ব্যর্থ হয়নি বলে দাবি করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। গত শনিবার ঢাকার বিআইআইএসএস মিলনায়তনে কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডি ক্যাবের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি বলেন, ‘এ বিষয়ে পুরো বিশ্ব আমাদের সঙ্গে আছে’।
অনুষ্ঠানে সাবেক পররাষ্ট্র সচিব মো. তৌহিদ হোসেন সরকারের সমালোচনা করে বলেন, আগামি ১০ থেকে ২০ বছরের মধ্যে এই সংকটের সুরাহা হবে না। সে অনুযায়ী প্রস্তুতি নেওয়ার পরামর্শও দেন তিনি।
পরে এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘বাংলাদেশ সঠিক পথেই আছে এবং এই ইস্যুতে কোনো দেশ বাংলাদেশের সমালোচনার কোনো সুযোগ পাবে না’। খবর বিডিনিউজের
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের (বিআইআইএসএস) চেয়ারম্যান মুনশি ফয়েজ আহমেদ ও ডি ক্যাবের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব বক্তব্য দেন। পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ডি ক্যাবের প্রতিষ্ঠাতাদের মধ্যে বিবার্তা টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক আলমগীর হোসেন, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, সাংবাদিক আনিস আলমগীর ও আমান উদ দৌলা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাদের হাতে পদক তুলে দেন।