রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট ক্যারিয়ার ফিয়েস্তা ২৯ ও ৩০ মার্চ

40

চট্টগ্রামে রোটারি ইন্টারন্যাশনালের অন্তর্ভুক্ত বিভিন্ন ক্লাব উন্নয়ন ও সেবামূলক কাজ করে যাচ্ছে। রোটারি ক্লাবসমূহের মধ্যে রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট সোসাইটি মেকিং-এ তরুণদের নিয়ে কাজ করছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে দুই দিনব্যাপী রোটারি ক্যারিয়ার ফিয়েস্তা-২০১৯। এক্সপ্লোর ইউর পোটেনশিয়াল-শিরোনামে আয়োজিত এই ক্যারিয়ার ফিয়েস্তা অনুষ্ঠিত হবে আগামী ২৯ ও ৩০ মার্চ নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে। গতকাল এক সংবাদ সম্মেলনে এ তথ্য দেন প্রোগ্রাম চেয়ারম্যান ও ক্লাব চার্টার প্রেসিডেন্ট মোস্তফা আশরাফুল ইসলাম আলভী। তিনি বলেন, ক্যারিয়ার ফিয়েস্তায় মেধাবী ও শিক্ষিত তরুণরা দেশের সফল মানুষদের সাথে মিলিত হওয়ার সুযোগ পাবেন। তাদের সম্পর্কে জানতে এবং নিজের সম্পর্কে জানাতে পারবেন। নিজের মেধা ও যোগ্যতাকে উপস্থাপন করার সুযোগ পাবেন। নিজের আগামীর ক্যারিয়ার গড়ার জন্য তরুণরা এখানে নিজেকে উপস্থাপন করে খুঁজে নিতে পারবেন চাকুরি বা আগামী ক্যারিয়ার।
২৯ মার্চ সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যারিয়ার ফিয়েস্তার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধূরী, বিশেষ অতিথি থাকবেন রোটারি ক্লাব-৩২৮২ এর ডিস্ট্রিক গভর্নর দিলনাশিন মহসীন।
ক্যারিয়ার ফিয়েস্তায় বিভিন্ন প্রতিষ্ঠান কর্মী নিয়োগ করবে। তার মধ্যে জিপিএইস ইস্পাত, পিটুপি ফ্যামিলি, পিএইচপি ফ্যামিলি, প্যাডরোলো, প্যাসিফিক জিন্স, প্রাণ আরএফএল, আজাদী জবস, সিএনসি গ্রুপ, জেনেক্স। চাকুরি পাওয়ার সুযোগ রয়েছে সিভিল ইঞ্জিনিয়ার, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার, সাপ্লাই চেইন অফিসার, আইটি এন্ড ডাটাবেস অফিসার, বিক্রয় প্রতিনিধি, এইচ আর এবং এডমিন অফিসার, ফিন্যান্স অফিসার, ম্যানেজমেন্ট ট্রেইনি, কাস্টমার সার্ভিস অফিসার, টু-ডি এন্ড থ্রি-ডি ডিজাইনার, ট্রেইনি ইঞ্জিনিয়ার, ইন্টার্ন এবং অন্যান্য পদে।
ক্যারিয়ার ফিয়েস্তায় অংশগ্রহণকারীদের জন্য থাকছে ক্যারিয়ার গাইডলাইন, স্পট ইন্টারভিউর মাধ্যমে চাকুরি পাওয়ার সুযোগ, পারসোনাল গ্রুমিং, সিভি ক্লিনিক, নেটওয়ার্কিং, সনদপত্র, স্মারক উপহার। প্রত্যেক অংশগ্রহণকারীকে সকাল এবং বিকেলের নাস্তার পাশাপাশি মধ্যাহ্নভোজ পরিবেশন করা হবে রোটারি ক্লাবের সৌজন্যে। বিজ্ঞপ্তি