রোজাদারদের দুর্ভোগ রাঙামাটি প্রতিনিধি

27

রাঙামাটিতে পবিত্র মাহে রমজান মাসেও বিদ্যুতের ভেলকিবাজিতে রোজাদারদের দুর্ভোগ চরমে। বছরের পর বছর রাঙামাটি শহরের ভিআইপি এলাকা পৌরসভার ৮নং ওয়ার্ডের চম্পক নগর এলাকায় চরম বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে। আগের চেয়ে পবিত্র মাহে রমজান মাসে বিদ্যুৎ বিভ্রাট বেড়েছে চরম আকারে। দেখা গেছে ২৪ ঘন্টায় ৪-৫ বার বিদ্যুৎ চলে যায়। একবার বিদ্যুৎ গেলে প্রায় ২-৩ ঘন্টা পরেও তার দেখা মিলে না। এ ব্যাপারে জানতে চেয়ে ০৩৫১৩০৫৫ ফোন দিলে রিং পড়ে কিন্তু কেউ রিসিভ করে না।
চম্পক নগর স্থানীয় লোকজন বলেন, বলেন, চম্পক নগর বিদ্যুৎ থাকেনা বিশেষ মুহূর্তে যেমন সেহেরির সময়, ইফতারের সময় ও ফজরের নামাজের পর এই সময় রমজান মাসে খুবই গুরুত্বপূর্ণ সময়। আর এই সময়ে বিদ্যুৎ থাকেনা চম্পক নগর এলাকায়। রমজানের মধ্যে যদি এই সমস্যার সমাধান করা না হয় তাহলে বিদ্যুৎ অফিস ঘেরাওসহ মানববন্ধন ও প্রতিবাদ করবেন ভুক্তভোগিরা। বর্তমানে যেভাবে গরম পড়ছে এসময় বিদ্যুৎ বিভ্রাট দেখা দিলে সেটা বিদ্যুৎ বিভাগের ব্যর্থতা বলে মনে করেন বিদ্যুৎ গ্রাহকেরা।
এদিকে বনরুপা বাণিজ্যিক কেন্দ্র, তবলছড়ি, রির্জাভ বাজার, কলেজগেটসহ জেলা শহরের বাইরে লংগদু, বাঘাইছড়ি, বিলাইছড়ি,জুরাছড়ি,নানিয়ারচর ও বরকল উপজেলাতে চরম বিদ্যুৎ বিভ্রাট বলে জানিয়েছেন ওই সব এলাকার ভুক্তভোগিরা। তারা বলেন, রমজানের আগে বিদ্যুৎ সমস্যা নিয়ে কারও মাথাব্যথা ছিল না। সারা দিন রোজা রেখে সন্ধ্যা রাতে বিদ্যুৎ থাকে না। এটা বিদ্যুৎ বিভ্রাট নয় এটি ইচ্ছাকৃত বিদ্যুৎ বিভাগের গাফেলতি।
রাঙামাটি বিদ্যুৎ বিভাগ (বিতরণ)প্রকৌশলী সবুজ কান্তি মজুমদারের কাছে এ ব্যাপারে জানতে চেয়ে দু’দফা ফোন করা হলে তিনি ব্যস্ত আছেন বলে ফোন রেখে দেন।