রেডিসনে রিহ্যাব মেলা শুরু কাল

35

পাঁচশ কোটি টাকার ব্যবসার টার্গেট নিয়ে ৪ দিনব্যাপী আবাসন মেলা করতে যাচ্ছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া এ মেলায় থাকছে ৭৬টি স্টল। প্রায় ৫ হাজার ফ্ল্যাট ও দুই হাজার প্লট নিয়ে সাজানো হয়েছে এবারের মেলা। নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন বøুতে এ মেলা চলবে ১৭ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।
গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম ক্লাবে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রিহ্যাবের সহ-সভাপতি ও চট্টগ্রাম আঞ্চলিক কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী।
তিনি বলেন, রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারে ৫শ কোটি টাকার ব্যবসার টার্গেট করা হয়েছে। ৫ হাজার ফ্ল্যাট ও দুই হাজার প্লট নিয়ে মেলা সাজানো হয়েছে। ২০১৯ সাল থেকে আমরা নতুন দিগন্তের শুরু করতে চাই।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে প্রতিবছর আবাসন মেলার আয়োজন করে রিহ্যাব। ২০০৬ সালের অক্টোবরে রিহ্যাব চট্টগ্রাম জোনাল অফিসের যাত্রা শুরু হয়। বিগত দিনে চট্টগ্রামে ১১টি ফেয়ার সফলভাবে সম্পন্ন হয়েছে। এবার ১২তম আয়োজন। এ ফেয়ার আমাদের সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সাধ ও সাধ্যের মধ্যে মনের মতে ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহায্য করবে।
আবদুল কৈয়ূম বলেন, মেলায় প্রবেশের জন্য দুই ধরনের টিকিটের ব্যবস্থা থাকবে। সিঙ্গেল প্রবেশের জন্য ৫০ টাকার টিকিট এবং মাল্টিপল টিকিট মিলবে ১০০ টাকায়। মাল্টিপল টিকিট দিয়ে ৪ বার প্রবেশ করা যাবে। প্রতিদিন প্রবেশ টিকিটের ওপর র‌্যাফেল ড্রতে থাকবে আকর্ষণীয় উপহার। মেলায় আর্থিক প্রতিষ্ঠান ও বিল্ডিং ম্যাটেরিয়ালস-সহ লিংকেজ প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করার সুযোগ করে দিতে পেরেছি।
তিনি বলেন, মেলা উপলক্ষে ১৩ মার্চ সকালে এমএ আজিজ স্টেডিয়াম চত্বর থেকে সাইকেল র‌্যালি বের করা হবে। ১৫ মার্চ সকালে শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে কেক কাটা হবে। ওইদিন ৬৩ জন পথশিশুর জন্য এক মাসের খাবারের ব্যবস্থা করা হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রিহ্যাব ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, পরিচালক মো. শাকিল কামাল চৌধুরী, ইঞ্জিনিয়ার মো. দিদারুল হক চৌধুরী, মাহবুব সোবহান জালাল তানভীর, আবদুল গাফফার মিয়াজী প্রমুখ।