রূদ্ধশ্বাস লড়াইয়ে অস্ট্রেলিয়ার কাছে ভারতের হার

29

ছোট লক্ষ্যে সহজ জয়ের দিকেই এগুচ্ছিলো অস্ট্রেলিয়া। কিন্তু ১৯তম ওভারে ম্যাচ জমিয়ে দিলেন জাসপ্রিত বুমরাহ। তাতেও রক্ষা হলো না। শেষ ওভারে কামিন্স ও রিচার্ডসনে ভারতের বিপক্ষে ৩ উইকেটে জয় তুলে নিল সফরকারী অস্ট্রেলিয়া। শেষ ওভারে জয়ের জন্য দুই ওভারে ১৬ রানের প্রয়োজন ছিল অস্ট্রেলিয়ার। ১৯তম ওভারে বল করতে এসে মাত্র ২ রান দিয়ে পিটার হ্যান্ডসকম ও ন্যাথান কোল্টার-নাইলের উইকেট তুলে নিলেন বুমরাহ। তাতেই পুরো খেলার মোড় ঘুঁরে গেল। কিন্তু শেষ ওভারে উমেশ যাদবের বলে ১৪ রান নিয়ে এক রূদ্ধশ্বাস জয় তুলে নিল অস্ট্রেলিয়া।
বিশাখাপত্তমে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১২৬ রান সংগ্রহ করে ভারত। একমাত্র লোকেশ রাহুল দলের হয়ে ছয় চার ও এক ছক্কায় সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেন। শেষের দিকে ২৯ রানে অপরাজিত ছিলেন ধোনি। অস্ট্রেলিয়ার হয়ে ২৬ রানে ৩ উইকেট নেন কোল্টার-নাইল।
১২৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ওভারে সাত উইকেটে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রানের ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। ৩৭ রান আসে ডার্সি শর্টের ব্যাট থেকে। বেঙ্গালুরুতে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে বুধবার আবারও অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। ম্যান অব দা ম্যাচ : ন্যাথান কোল্টার-নাইল।