রুমায় নিখোঁজ বোট চালকদের খুঁজতে গিয়ে কারবারি অপহৃত

28

বান্দরবানের রুমায় নিখোঁজ হওয়া দুই বোট চালকের সন্ধান চাইতে গিয়ে অপহরণের শিকার হয়েছেন পাড়া প্রধান কারবারি পুচেনু মারমা। গত বুধবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে।
গত ৩০ এপ্রিল বৃহস্পতিবার রিঝুক ঝর্ণা এলাকা থেকে দুই ইঞ্জিন বোট চালক থুইনুমং মারমা ও অংথুইচিং মারমা নিখোঁজ হন। এই ঘটনার পর থেকে তাদের পরিবারের লোকজন পাহাড়ে সন্ধান চালিয়ে আসছিল।
সূত্র জানায়, প্রতিদিনের ন্যায় বুধবার রিঝুক ঝর্ণা এলাকায় গেলে গ্রামবাসীদের লক্ষ করে গুলি ছুঁড়ে সন্ত্রাসীরা। এই ব্যাপারে পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লা মং মারমা বলেন, তংবক পাড়ার দুজন ইঞ্জিন বোট চালককে সন্ত্রাসীরা ডেকে নিয়ে গেছে। তারপর থেকে গত সাতদিন ধরে তারা নিখোঁজ রয়েছে। বুধবার তাদের খোঁজে গ্রামবাসীরা দুটি নৌকা নিয়ে পান্তলা, নাইতং পাড়া এলাকায় পৌঁছালে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি বর্ষণ করে।
রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাসেম চৌধুরী জানান, ইঞ্জিন বোট চালক দুজনের তথ্য আমরা পেয়েছি। থানায় দুটি জিডিও হয়েছে। কিন্তু পাড়া কারবারিকে অপহরণের খবর পেলেও নিশ্চিত হওয়া যায়নি। আসলে তাকে অপহরণ করা হয়েছে, নাকি আত্মগোপনে আছেন তাও নিশ্চিত হওয়া যায়নি। অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনী ও পুলিশ অভিযান চালাচ্ছে। এখনো মুক্তিপণ দাবি করা হয়নি। গুলি বর্ষণের ঘটনায়ও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।