রুমায় অস্ত্রের মুখে তিন জিপচালক অপহৃত

22

বান্দরবানের রুমা উপজেলায় অস্ত্রের মুখে তিন জিপচালককে অপহরণ করেছে সন্ত্রাসীরা। অপহৃতরা হলেন, বাসু কর্মকার (৩২), নয়ন জলদাস (২৯) এবং মো. মিজান (৩০)। বাসু কর্মকার ও নয়ন জলদাসের বাড়ি রুমা উপজেলার যথাক্রমে লেমুঝিরি ও বড়ূয়া পাড়ায় এবং মিজানের বাড়ি লোহাগাড়ার আমিরাবাদ বলে জানা গেছে। গতকাল সোমবার বিকালে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, রুমার সদর ইউনিয়নের মিনজিরি পাড়া মুখ থেকে সশস্ত্র সন্ত্রাসীরা তিনটি জিপের তিনচালককে অপহরণ করে নিয়ে যায়। তবে এসময় তাদের তিন সহকারীকে ছেড়ে দেয়া হয়। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলসহ আশপাশের এলাকাগুলোতে অভিযানে নেমেছেন।
রুমা জিপ পরিবহনের লাইনম্যান মোহাম্মদ মিজানুর বলেন, গতকাল রুমায় সাপ্তাহিক হাট ছিলো। বাজার থেকে যাত্রী নিয়ে তিনটি জিপ বেতেলপাড়া, মুন্নুমপাড়া, লাইনঝিড়ি পাড়া সড়কে যায়। পরে যাত্রী নামিয়ে ফেরার পথে মিনজিরি পাড়ামুখ থেকে সন্ত্রাসীরা এই তিন গাড়ির তিন চালককে নিয়ে যায়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. নজরুল ইসলাম জানান, মিনজিরি পাড়া মুখ থেকে তিনটি জিপের তিন চালককে অপহরণের খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে কারা অপহরণ করেছে বিষয়টি এখনো নিশ্চিত হতে পারিনি।