রিকশার চাকায় ওড়না পেঁচিয়ে প্রাণ গেল কলেজছাত্রীর

38

সীতাকুন্ডে ব্যাটারি চালিত রিকশার চাকায় ওড়না পেঁচিয়ে মিনু আক্তার (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।
নিহত কলেজ ছাত্রী মিনু পৌরসদর ৬নং ওয়ার্ডের এজাহার মিয়া সওদাগরের কনিষ্ঠ কন্যা। তিনি সীতাকুন্ড ডিগ্রী কলেজ থেকে এ বছর বাণিজ্য বিভাগে এইচ.এস.সি পরীক্ষায় অংশ নেন।
সূত্র জানায়, সীতাকুন্ড পৌরসভার ৬নং ওয়ার্ডের এজাহার মিয়া সওদাগরের কন্যা মিনু আক্তার সকালে তার বোনের সাথে পৌরসদর বাজারে ব্যাংকের কাছে আসেন। ব্যাংকের কাজ ও কিছু কেনাকাটা সেরে দুপুরের দিকে ব্যাটারি চালিত অটোরিকশা নিয়ে বাড়িতে ফিরেন। এসময় সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্স ও ফায়ার সার্ভিস এলাকা অতিক্রমকালে অসাবধানতাবশত মিনুর বোরকার ওড়না রিকশার চাকায় পেঁচিয়ে যায়। এতে রাস্তায় পড়ে গুরুতর আহত হন মিনু। আহত অবস্থায় তাকে উদ্ধার করে সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। গতকাল সোমবার বিকাল সাড়ে ৩ টার সময় চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারায় মিনু।
নিহত কলেজ ছাত্রীর আত্মীয় মো. সাহাব উদ্দিন বলেন, বড় বোনকে নিয়ে বাজার থেকে কাজ সেরে বাড়িতে আসার পথে দুর্ঘটনার কবলে পড়ে মিনু। এরপর আমরা প্রথমে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় বিকালে প্রাণ হারায় মিনু। বুধবার মিনুর এইচ.এস.সি পরীক্ষার ফল প্রকাশ হওয়ার কথা।
সীতাকুন্ডের কুমিরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আবদুল্ল্যাহ জানান, মহাসড়কে রিকশা চালানোর নিষেধাজ্ঞা রয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠাচ্ছি। এ দুর্ঘটনার বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।