রাষ্ট্রিয় মর্যাদায় প্রফুল্ল রঞ্জন সিংহের শেষকৃত্য

28

রাউজান প্রতিনিধি

রাউজানের কুন্ডেশ্বরীর নূতন চন্দ্র সিংহের ছেলে মুক্তিযোদ্ধা প্রফুল্ল রঞ্জন সিংহের শেষকৃত্য অনুষ্ঠান শুক্রবার রাষ্ট্রিয় মর্যাদায় রাউজানের গহিরায় পারিবারিক শ্মশানে অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। প্রফুল্ল রঞ্জন সিংহের কফিনে রাউজানের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।
এসময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগ এর সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বশির উদ্দিন খান, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, রাউজান পৌরসভার কাউন্সিলর এড.সমীর দাশ গুপ্ত, শওকত হাসান, রাউজান পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা মুসলিম উদ্দিন, মুছা আলম খান চৌধুরী, মিজানুর রহমান, আবু সালেক, সাবের হোসেন, নাসির উদ্দিনসহ রাউজান উপজেলা আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগ এর নেতৃবৃন্দ।
শেষ বিদায়ে সাথী গাউসিয়া কমিটি : ইমপেরিয়াল হাসপাতাল থেকে গাউসিয়া কমিটির লাশ দাফন-কাফনের স্বেচ্ছাসেবক টিম নিজস্ব অ্যাম্বুলেন্স নিয়ে সৎকারের জন্য মরদেহ কুÐেশ্বরীতে নিয়ে যান। এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ার ও আহসান হাবিব চৌধুরী হাসানের এর নেতৃত্বে এসময় সহায়তা করেন বায়েজিদ থানা শাখার একটি দল। মরদেহের গোসল, গার্ড অব অনারের জন্য মঞ্চস্থলে কফিন স্থাপনসহ অন্ত্যোষ্টিক্রিয়াস্থলে পৌঁছিয়ে দেয়া পর্যন্ত যাবতীয় কাজে সহযোগিতা করেন গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ। কমিটির বায়েজিদ শাখার সাইফুল করিম বাপ্পা, আফজাল, রাসেল, সজীব, তাহের এবং রাউজান স্বেচ্ছাসেবক টিমের তাওহীদুল ইসলাম জব্বার, রাশেদুল আলম, মাকসুদুল আলম সুমন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।