রাষ্ট্রপতির সঙ্গে প্রেস কাউন্সিলের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

27

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রেস কাউন্সিলের একটি প্রতিনিধি দল। কাউন্সিলের চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহমেদের নেতৃত্বে প্রতিনিধি দলের সদস্যরা গতকাল রবিবার বঙ্গভবনে যান। পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘প্রেস কাউন্সিলের চেয়ারম্যান কাউন্সিলের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এসময় তিনি জানান, প্রেস কাউন্সিল সাংবাদিকদের ডেটাবেইজ তৈরির কাজ শুরু করেছে’।
প্রেস কাউন্সিলের চেয়ারম্যান জানান, মুজিববর্ষ উপলক্ষে পর্যায়ক্রমে সারাদেশে প্রেস ক্লাবগুলোতে মুজিব কর্তার স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছে কাউন্সিল।
প্রতিনিধি দলের পক্ষ থেকে জানানো হয়, পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে কোনো প্রতিষ্ঠান বা সাংবাদিক আইনি জটিলতায় পড়লে সে ব্যাপারে আইনি সহায়তা দিতে কাজ করছে কাউন্সিল।
প্রেস সচিব বলেন, নবগঠিত সদস্যদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, গণমাধ্যমের সুষ্ঠু বিকাশে প্রেস কাউন্সিলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রেস কাউন্সিল সাংবাদিকদের পেশাগত দক্ষতা বিকাশ ও আইনি সহায়তা দিতে আন্তরিকতার সাথে কাজ করবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি। তিনি গণমাধ্যমের ‘শৃঙ্খলা ও পেশাদারিত্ব’ নিশ্চিত করতে আরও ‘জোরালো ভূমিকা’ পালনের জন্য প্রেস কাউন্সিলের প্রতি আহ্বান জানান। কাউন্সিলের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনায় সার্বিক সহযোগিতা দেওয়ারও আশ্বাস দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। খবর বিডিনিউজের