রামুতে অপহরণের দুইদিন পর স্কুলছাত্রী উদ্ধার

21

রামুতে অপহরণের ২দিন পর এক স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত দুই জনকে আটক করা হয়েছে। রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় আটককৃতরা হলো, জোয়ারিয়ানালা ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে মিজানুর রহমান (২০) ও জাহাঙ্গীর আলমের স্ত্রী সাজেদা বেগম (৪৫)।
জোয়ারিয়ানালা ঘোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির অপহৃত ওই ছাত্রীর মা জানান, আটককৃত মিজানুর রহমান কিছুদিন ধরে আমার মেয়েকে বিদ্যালয়ে আসা যাওয়ার সময় বিভিন্নভাবে উত্যক্ত করতো।
বিষয়টি আমরা বিদ্যালয়ের শিক্ষকদেরও অবহিত করি। গত বৃহস্পতিবার বিকাল তিনটায় বিদ্যালয় ছুটির পর আমার মেয়ে বিদ্যালয়ের আরেক ছাত্রীর সাথে বাড়ি ফিরছিলো। এসময় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক পৌঁছলে মিজানুর রহমান ও তার কয়েকজন সহযোগী জোরপূর্বক আমার মেয়েকে অটোরিক্সায় তুলে অপহরণ করে নিয়ে যায়। ওইদিন আমি বিষয়টি মিজানুর রহমানের মাকে জানালে তিনি উল্টো আমাকে হুমকী-ধমকি দেয়। পরদিন শুক্রবার আমি রামু থানায় এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দেই।
অভিযোগের প্রেক্ষিতে গতকাল শনিবার সকালে জোয়ারিয়ানালা এলাকায় অভিযান চালিয়ে অপহরণের শিকার ওই স্কুল ছাত্রীকে উদ্ধার করে পুলিশ। এসময় অপহরণের ঘটনায় অভিযুক্ত বখাটে মিজানুর রহমান ও তার মা সাজেদা বেগমকে আটক করা হয়। এ ঘটনায় শনিবার অপহরণের শিকার ছাত্রীর মামা বাদি হয়ে রামু থানায় মামলা করেছেন।
রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের জানান, অপহৃত ছাত্রীকে উদ্ধার এবং অপহরণের ঘটনায় অভিযুক্ত মিজানুর রহমানসহ ২ জনকে আটক করা হয়েছে। এ নিয়ে ছাত্রীর মামা বাদি হয়ে একটি মামলা করেছেন।