রামগড়ে ডাকাত সর্দারসহ আটক ৪

34

রামগড়ে আবারো ডাকাতির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার মধ্যরাতে পৌরসভার কমপাড়া এলাকার এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত ডাকাত সর্দারসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়।
স্থানীয় সূত্র জানায়, গত বৃহস্পতিবার রাত ৩টা থেকে সাড়ে ৩ টার মধ্যে পৌরসভার কমপাড়া এলাকার চাউল ব্যবসায়ী মো. ইউসুফ এর বাড়ির পিছনের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে ডাকাতের একটি দল। প্রথমে তার সবাইকে একঘরে একত্র করে হাত পা বেঁধে জিম্মি করে। এরপর নগদ ৩ লাখ ৭ হাজার টাকা, সাড়ে ৬ ভরি স্বর্ণ ও ৩টি মোবাইল সেট নিয়ে যায়।
খবর পেয়ে সকাল সাড়ে ৫টার সময় অভিযান চালায় পুলিশ। এসময় ডাকাত দল সিএনজি অটোরিকশা নিয়ে সোনাইপুল ফরেনার্স চেক পোস্ট অতিক্রম করার সময় পুলিশ ৩ জনকে আটক করে। তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে নগদ ২ লাখ ৫৭ হাজার ১৯৫ টাকা, ৪ ভরি স্বর্ণালংকার ও ১টি মোবাইল সেট উদ্ধার করে।
আটককৃতরা হলেন, রামগড়ের তৈছালাপাড়া মৃত আব্দুল সালাম এর ছেলে নুরুল ইসলাম (৩৫), নোয়াখালী পশ্চিম শুলকিয়া গ্রামের মৃত চৌধুরী মিয়ার ছেলে মো. শাহ আলম টুকু (৩৫) ও মিরশ্বরাই উপজেলার পশ্চিম মলিয়াইশ গ্রামের মৃত আহসান উল্যাহর ছেলে নুরুন্নবী (৩০) পরে তাদের দেওয়া তথ্যের ভিক্তিতে ডাকাতির মূল পরিকল্পনাকারী ও ডাকাত দলের প্রধান পরিকল্পনাকারী রামগড়ের তৈচালাপাড়া গ্রামের নুরুল আমিন এর ছেলে নজরুল ইসলামকে (৩৯) তার বাড়ি থেকে আটক করা হয়।
ডাকাত দলের সদস্য নুরুল ইসলাম জানায়, আগের রাতে তৈচালাপাড়া বনবীথি বাগানে নজরুল ইসলামের নেতৃত্বে ডাকাতির মূল পরিকল্পনা করা হয়।
রামগড় থানার অফিসার ইনর্চাজ তারেক মো. আব্দুল হান্নান জানান, আটককৃতরা সম্প্রতি ৩টি চুরি ও ডাকাতির ঘটনায় জড়িত ছিল বলে প্রাথমিক ভাবে স্বীকার করেছে। এদের প্রত্যেকের নামে একাধিক চুরি-ডাকাতি ও ছিনতাইয়ের মামলা রয়েছে। বৃহস্পতিবারের ঘটনায় রামগড় থানায় একটি ডাকাতির মামলা রুজু করা হয়েছে।
রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোহাম্মদ ফরহাদ জানান, ডাকাতির ঘটনা জানার পর পুলিশ ঘটনাস্থলসহ রামগড়ের সবকটি চেকপোস্টের নিরাপত্তা জোরদার করে তল্লাশি শুরু করে। ভোরে ডাকাত দলের সদস্যদের আটক করে ডাকাতির মালামাল উদ্ধার করা হয়। সম্প্রতি সংগঠিত ৩টি ডাকাতির ঘটনায় এরা জড়িত বলে জানা গেছে। বাকী আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান তিনি।