রামগড়ে উপজেলা নির্বাচন করতে চান আহসান ও শিপন

42

খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে নির্বাচন করবেন বলে জানিয়েছেন টানা দুইবারের নির্বাচিত রামগড় পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র ১ আহসান উল্লাহ। সম্প্রতি স্থানীয় লেক ভিউতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন তিনি।
উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে জেলা-উপজেলা পর্যায়ের দলীয় নীতিনির্ধারকদের সমর্থনের পাশাপাশি তার সমর্থকরা সোস্যাল মিডিয়া ও বিভিন্ন গণমাধ্যামে উপজেলাজুড়ে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের সমর্থন আদায়ের চেষ্টা করে যাচ্ছেন। ১৯৯৭ সালে রামগড় কলেজ ছাত্রলীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব নিয়ে রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেন। তিনি ১৯৯৮ সালে উপজেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ও ২০০৩ সালে পৌর ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমান উপজেলা আ.লীগের এ সদস্য এর আগে একবার উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করেন। ২০১১ সালে বিপুল ভোটে রামগড় পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচিত হন। সফল কাউন্সিলরের সুনাম নিয়ে ২০১৬ সালে দ্বিতীয় মেয়াদে পুনরায় কাউন্সিলর নির্বাচিত হয়ে পৌরসভার প্যানেল মেয়র ১ এর দায়িত্ব পালন করে আসছেন। দল মনোনয়ন দিলে তিনি নির্বাচিত হতে কোন বাঁধা থাকবে না জানিয়ে বলেন, নির্বাচিত হলে মাদক, জুয়া থেকে আগামী প্রজন্মকে রক্ষা করে পর্যটনের বিকাশ, স্থলবন্দর কেন্দ্রিক অর্থনৈতিক উন্নয়নে রামগড়বাসীকে সম্পৃক্ত করে সবার জন্য নিরাপদ বাসযোগ্য রামগড় গড়ে তোলার প্রতিশ্রæতি ব্যক্ত করেন। এদিকে জেলার রামগড়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রচার-প্রচারণা শুরু করেছেন কাজী মো. জিয়াউল হক শিপন। সম্প্রতি রামগড় উপজেলা প্রেস ক্লাবে সাংবাদিকেদের সাথে মতবিনিময় সভায় তিনি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষণা দেন। এছাড়া তার পক্ষে সোস্যাল মিডিয়া, বিভিন্ন গণমাধ্যামসহ উপজেলাজুড়ে প্রচারণা মূলক পোস্টারে তিনি বেশ আলোচিত হচ্ছেন।
তিনি তার পিতা তিন বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধ কালীন সংগ্রাম পরিষদের আহবায়ক মরহুম কাজী রহুল আমীনের আদর্শ লালন করে উপজেলায় সন্ত্রাস, চাঁদাবাজি, মাদক, জুয়ায় বিরুদ্ধে কাজ করবেন বলে জানান। বিদ্যুত বিহীন এলাকায় বিদ্যুৎ সংযোগ, স্থলবন্দর কেন্দ্রিক সরকারের উন্নয়নে রামগড়বাসীকে সম্পৃক্ত করে এগিয়ে যাওয়ার প্রতিশ্রæতি ব্যক্ত করেন ছাত্রলীগের সাবেক উপজেলা সাধারণ সম্পাদক ও যুবলীগের এই নেতা। এসময় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করে তিনি বলেন, দলীয় মনোনয়ন পেলে নির্বাচন করার জন্য প্রস্তুত আছেন।